Advertisement
০৫ মে ২০২৪
Bison

Bison: লোকালয়ে ঢুকে তাণ্ডব জোড়া বাইসনের, দড়ি টানাটানি বনকর্মীদের সঙ্গে

রবিবার সকালে এক জোড়া বাইসন হানা দেয় মাল ব্লকের মিনগ্লাস চা বাগানে। একটি পরে জঙ্গলে ফিরে যায়। কিন্তু অন্যটিকে ধরতে হিমশিম খান বনকর্মীরা।

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ২০:৫১
Share: Save:

লোকালয়ে ঢুকে তাণ্ডব চালাল এক জোড়া বাইসন। হামলার জেরে আহত তিন জন। এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ির মাল বাজারে। অন্তত ঘণ্টা ছয়েকের চেষ্টায় বনকর্মীরা অবশ্য ওই বাইসন দুটিকে ঘুমপাড়ানি গুড়ি ছুড়ে কাবু করেছেন।

রবিবার সকালে এক জোড়া বাইসন হানা দেয় মাল ব্লকের মিনগ্লাস চা বাগানে। রবিবার মাল নদী এবং গুড়জংঝোড়া চা বাগানে এক জোড়া বাইসন দেখা গিয়েছিল। পরে বাইসন দুটি মিনগ্লাস চা-বাগানে চলে আসে। বাগানের মাদ্রাজি লাইন এবং স্টাফ কোয়াটারে বাইসন দুটি ঢুকে পড়ে। ভোরবেলা থেকে বাইসন নিয়ে বাগানজুড়ে চাঞ্চল্য ছড়ায়। বাইসনের হানায় আহত হন চা-বাগানের তিন শ্রমিক। এর মধ্যে এক শ্রমিক গুরুতর জখম হওয়ায় তাঁকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করানো হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান বন বিভাগ এবং পুলিশ কর্মীরা। এর মধ্যেই একটি বাইসন জঙ্গলে ফিরে যায়। অন্য বাইসনটিকে ধরতে ঘণ্টা ছয়েক ধরে চেষ্টা চালান বনকর্মীরা। অবশেষে মেলে সাফল্য। বন দফতরের ঘুমপাড়ানি গুলিতে কাবু হয় বাইসনটি। সেটাকে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE