Advertisement
২৫ মে ২০২৪
River Erosion

হরিশ্চন্দ্রপুরে ফুলহারের ভাঙনের ভয়ে দিন কাটছে নদীর পারের বাসিন্দাদের

জল বাড়ছে মালদহের ফুলহার নদীতে। তার জেরে ভাঙনে আতঙ্ক ছড়াল হরিশ্চন্দ্রপুর থানা এলাকার ফুলহার নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের মধ্যে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হরিশ্চন্দ্রপুর শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ২০:২১
Share: Save:

জল বাড়ছে মালদহের ফুলহার নদীর। তার জেরে ভাঙন আতঙ্ক ছড়াল হরিশ্চন্দ্রপুর থানা এলাকার ফুলহার নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের মধ্যে। এমন অবস্থায় হরিশ্চন্দ্রপুরের বিডিওকে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

মালদহ জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ফুলহার নদীতে জলস্ফীতির জেরে দক্ষিণ তীরবর্তী এলাকায় ইতিমধ্যেই ভাঙন শুরু হয়েছে। তার জেরে হরিশ্চন্দ্রপুরের ইসলামপুর এলাকায় নদী বইছে জনবসতির কাছেই। মানুষের বাস যেখানে সেখান থেকে নদীর দূরত্ব ২০-৩০ মিটারের মধ্যে। এই আবহে হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের ইসলামপুর পঞ্চায়েতের সাত থেকে আটটি গ্রামের মানুষ দিন কাটাচ্ছেন ভাঙনের আতঙ্কে। প্রশাসনিক সূত্রে খবর, নদী ভাঙনের জেরে ইসলামপুর অঞ্চলের কাউয়াডোল, রশিদপুর, উত্তর ভাকুড়িয়া, দক্ষিণ ভাকুড়িয়া, মিরপাড়া, তাঁতিপাড়া-সহ কয়েকটি গ্রামের খুব কাছে চলে এসেছে ফুলহার নদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE