Advertisement
০৫ মে ২০২৪
Rishabh Pant

যমের দুয়ার থেকে কোনও রকমে বাঁচা! ১৪ মাস পর কামব্যাক, উথাল পাথাল ক্রিকেটে ফিরছেন ঋষভ

ঋষভের হেলিকপ্টার শটে ধোনির ছায়া, প্রশংসায় সৌরভ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৬:৪০
Share: Save:

২০২২ সালের ৩০ ডিসেম্বর। ভয়াবহ দুর্ঘটনার কবলে ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ। দিল্লি থেকে রুরকি যাওয়ার পথেই অঘটন। সেদিন কোনও রকমে প্রাণে বেঁচে গিয়েছিলেন তিনি। তারপর দীর্ঘ ১৪ মাসের অপেক্ষা। আইপিএল দিয়েই ক্রিকেটে কামব্যাক করলেন ঋষভ। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসাবে দমদার পারফরম্যান্স। ব্যাটে ধুন্ধুমার, গ্লাভস হাতে উইকেটের পিছনেও সাবলীল। মহেন্দ্র সিংহের মতো হেলিকপ্টার শট খেলে কুড়িয়ে নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রশংসা। রিকি পন্টিং তো বলেই দিয়েছেন, বিশ্বকাপ দলে ঋষভকে দেখতে পাচ্ছেন তিনি।

গুজরাতের বিরুদ্ধে ৪৩ বলে অপরাজিত ৮৮ রানের ইনিংস। ৮ ছক্কার ঋষভ শো। নিজের বিশ্বকাপ একাদশে অম্বাতি রায়ডু হার্দিককে বাইরের দরজা দেখালেও জোরাল সওয়াল করেছেন ঋষভ পন্থের জন্য। রায়ডুর সাজানো দলে দুই উইকেট কিপার ব্যাটারের মধ্যে একজন ঋষভ এবং অন্যজন দীনেশ কার্তিক। যদিও এই দৌঁড়ে রয়েছেন রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসনও।

জুনের প্রথম সপ্তাহ থেকেই ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে জাতীয় দল ঘোষণা নিয়ে ইতিমধ্যেই সরগরম ভারতীয় ক্রিকেট। শক্তিশালী রিজার্ভ বেঞ্চ থেকে কে পাবেন সুযোগ, কার হবে কামব্যাক, সে দিকেই তাকিয়ে গোটা ক্রিকেট বিশ্ব। আর তার আগে দুর্দান্ত পারফরম্যান্সে নিজেকে আরও প্রবল দাবিদার করে তুলছেন ঋষভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE