Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jadavpur University

সিসিটিভি বসাতে টাকা মঞ্জুর শিক্ষা দফতরের, যাদবপুরে আসছে ইসরোর প্রতিনিধি দল

অর্থ দফতরের কাগজ-কলমের কাজ মিটলেই সিসি ক্যামেরা বাবদ মোট ৩৭ লক্ষ ৩৮ হাজার ৪৮৪ টাকা সরাসরি পৌঁছে যাবে বিশ্ববিদ্যালয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৮:২৭
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সিসি ক্যামেরা লাগানো নিয়ে বিতর্কের আবহেই এই খাতে প্রায় ৩৮ লক্ষ টাকা মঞ্জুর করল শিক্ষা দফতর। নবান্ন সূত্রে খবর, বিষয়টি অর্থ দফতরের বিচারাধীন। অর্থ দফতরের সবুজ সঙ্কেত মিলেছে। কাগজ-কলমে কাজ কিছুটা বাকি। জানা গিয়েছে সিসি ক্যামেরা বাবদ মোট ৩৭ লক্ষ ৩৮ হাজার ৪৮৪ টাকা সরাসরি পৌঁছে যাবে বিশ্ববিদ্যালয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। চলতি সপ্তাহেই এই সংক্রান্ত প্রশাসনিক প্রক্রিয়া সম্পন্ন হতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আসতে চলেছে ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ‘ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন’ (ইসরো)-এর একটি দল। বিশ্ব বিদ্যালয়ে ছাত্র ‌মৃত্যুর ঘটনার পর র‌্যাগিং-এর মোকাবিলায় ইসরোর প্রযুক্তি ব্যবহার করার জন্য সংস্থার চেয়ারম্যান এস সোমনাথের সঙ্গে যোগাযোগ করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর, চলতি মাসের শেষের দিকেই বিশ্ববিদ্যালয়ে আসার কথা ছিল ইসরোর প্রতিনিধি দলের। কিন্তু অনিবার্য কারণে তা পিছিয়ে যায়। এদিকে শুক্রবার দুপুর ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE