Advertisement
০২ মে ২০২৪
Garden Reach Building Collapse

গার্ডেনরিচ বিপর্যয়ে তিন ইঞ্জিনিয়ারকে শো-কজ় করল পুরসভা, জরুরি বৈঠকের পর জানালেন মেয়র

সোমবার দুপুরে কলকাতা পুরসভায় জরুরি বৈঠকের পর মেয়র ফিরহাদ হাকিম জানান, পুরসভার এগজ়িকিউটিভ ইঞ্জিনিয়ার, অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার ও সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ারকে শো-কজ় করা হয়েছে।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ২০:৩২
Share: Save:

গার্ডেনরিচের দুর্ঘটনায় নিজেদের তিন ইঞ্জিনিয়ারকে শো-কজ় করল কলকাতা পুরসভা। সোমবার পুর আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছিলেন মেয়র ফিরহাদ হাকিম। সেই বৈঠক শেষে শো-কজ়ের সিদ্ধান্তের কথা জানান খোদ মেয়র। যে নির্মীয়মাণ বহুতলটি ভেঙে পড়ায় এখনও পর্যন্ত আট জন ঝুপড়িবাসীর মৃত্যু হয়েছে, সেটি ১৫ নম্বর বোরোয় অবস্থিত। সেই বোরোর এগজ়িটিউভ ইঞ্জিনিয়ার, অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার ও সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ারকে শো-কজ় করা হয়েছে। পুরসভা সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অবস্থান জানাতে বলা হয়েছে তাঁদের। সময়ের মধ্যে তাঁরা যদি সন্তোষজনক উত্তর দিতে না পারেন, তা হলে তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হতে পারে বলে খবর পুরসভা সূত্রে। সূত্রের বক্তব্য, কোন ওয়ার্ডে কত বেআইনি বাড়ি আছে, তা চিহ্নিত করা তাঁদের দায়িত্ব ছিল। সেই কাজে তাঁরা ব্যর্থ হয়েছেন। দায়িত্ব পালন করেননি।

গার্ডেনরিচের ঘটনায় ইতিমধ্যেই এক জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ফিরহাদ। সূত্রের খবর, ধৃত এক জন প্রোমোটার। লালবাজার সূত্রে খবর, তাঁর বিরুদ্ধে খুন, খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। ঘটনার তদন্ত করবেন ডিডি হোমিসাইড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE