Advertisement
২০ মে ২০২৪
Mamata Banerjee on Jadavpur University

যাদবপুর প্রসঙ্গে রাজ্যপালকে হুঁশিয়ারি মমতার, ইঙ্গিত দিলেন ছাত্র সংসদ নির্বাচনের

লিপ্‌স অ্যান্ড বাউন্ডসের দফতরে ইডির তল্লাশি চালানোর প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডের সভামঞ্চ থেকে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৯:২৯
Share: Save:

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সোমবার মেয়ো রোডের জনসভায় ভাষণ দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ভাষণ দিয়েছেন একই মঞ্চ থেকে। দু’জনের বক্তব্যেই উঠে আসে যাদবপুর প্রসঙ্গ। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নতুন অন্তর্বর্তিকালীন উপাচার্য বুদ্ধদেব সাউয়ের প্রসঙ্গে মুখ খোলেন মমতা। বলেন, ‘‘বিজেপির লোককে উপাচার্য করা হয়েছে।’’ রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোসকেও এক হাত নিলেন তিনি। হুঁশিয়ারির সুরে বলেন, ‘‘এটা মগের মুলুক নাকি? বিজেপি সেলের প্রেসিডেন্টকে উপাচার্য করে দিল। আপনি মনোনীত, আমরা কিন্তু নির্বাচিত।’’ অভিষেকও সভা মঞ্চ থেকে জানিয়ে দেন যাদবপুরে সিসি ক্যামেরা বসানোর কথা। অন্য দিকে, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা থেকে ছাত্র সংসদ নির্বাচনের ইঙ্গিত দিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মেয়ো রোডের সভা থেকে মমতা বলেন, ‘‘আপনারা যদি শান্তিপ্রিয় ভাবে নির্বাচনটা করতে পারেন তা হলে আমি জেলায় জেলায় নির্দেশ দিয়ে দেব।’’ মঞ্চ থেকে এদিন লিপ্‌স অ্যান্ড বাউন্ডসের দফতরে ইডির তল্লাশি চালানোর প্রসঙ্গেও বিজেপিকে কটাক্ষ করেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE