Advertisement
০৫ মে ২০২৪
Hilsa Fish

দীর্ঘ খরা কাটিয়ে দিঘার বাজারে এল ৩৫ টন ইলিশ, লাভের আশায় মৎস্যজীবীরা

শুক্রবার দিঘা মোহনা মাছের বাজারে অনেক পরিমাণে ইলিশ আমদানি হওয়ায় খুশির হাওয়া মৎস্যজীবী মহলে। এই মরশুমে ইলিশের জোগান স্বাভাবিক ছন্দে ফিরবে বলেই আশাবাদী তাঁরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৭:৩৬
Share: Save:

গত কয়েক বছর ধরে ধাপে ধাপে দিঘা থেকে মুখ ফিরিয়েছিল ইলিশ। এবার সমুদ্রে মাছ শিকারের মরসুম শুরু হয়েছে প্রায় মাস খানেক হতে চলল। অবশেষে আজ শুক্রবার দিঘা মোহনা মাছের বাজারে ইলিশ আমদানি হওয়ায় খুশীর হাওয়া মৎস্যজীবী মহলে। এদিন প্রায় ৩৫ টন ইলিশ দিঘার বাজারে এসেছে। এখনও বেশ কিছু ট্রলার ফেরেনি, ফলে এই পরিমান আরও কিছুটা বাড়বে বলেই আশা করছেন মৎস্যজীবীরা। দিঘা ফিশারম্যান এন্ড ফিশ ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক শ্যামসুন্দর দাস জানান, “আজ দিঘার বাজারে প্রায় ৩৫ থেকে ৪০ টন ইলিশের আমদানি হয়েছে।’’ এই মরসুমে প্রথমবার এত পরিমাণে ইলিশ দিঘার বাজারে এসেছে বলে দাবী তাঁর। শ্যামসুন্দর আরও জানান, “আজ দিঘার বাজারে আসা ইলিশের ওজনও বেশ ভাল। পাইকারী বাজারে এদিন ৪০০ থেকে ৫০০ গ্রাম পর্যন্ত ইলিশের পাইকারী দর ৫৫০ টাকার মধ্যে। ৮০০ থেকে ৯০০ গ্রামের ইলিশ কেজি প্রতি ১১০০টাকা পাইকারী হারে বিক্রি হয়েছে। এর বাইরে বড় সাইজের ইলিশ ১৬০০ থেকে ১৮০০টাকায় বিক্রি হচ্ছে”। খোলা বাজারে এই মাছের বাজার দর কিছুটা বাড়লেও তা সাধারণের সাধ্যের মধ্যেই থাকবে, এমনটাই আশা ব্যবসায়ী মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE