Advertisement
০৫ মে ২০২৪
Kakdwip School News

ভাঙা ছাদ থেকে ঝুলছে কাঠ-বাঁশ, কাকদ্বীপে সেই ঘরেই ক্লাস করছে প্রাথমিকের পড়ুয়ারা

মন্দিরবাজার বিধানসভার বাঁশবেড়িয়ার মৌখালি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে ভাঙা ক্লাস ঘরে বসেই পড়াশোনা করে প্রাথমিকের পড়ুয়ারা। আতঙ্কে অভিভাবকেরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৩
Share: Save:

স্কুলে নেই ছাদ, ভাঙা চাল থেকে বিপজ্জনক ভাবে ঝুলছে কাঠ, বাঁশ। খোলা আকাশের নীচে এ ভাবেই পঠনপাঠন চলছে। ২০২০ সালের আম্পানে উড়ে গিয়েছে স্কুলের ছাদ। তার পর থেকে বেহাল অবস্থা স্কুলের। বৃষ্টি হলেই স্কুলের একটিমাত্র ঘরের মধ্যে গাদাগাদি করে বসতে হয় সকল ছাত্রছাত্রীদের। বর্তমানে ৩ জন শিক্ষক-শিক্ষিকা রয়েছেন স্কুলে, পঞ্চাশের বেশি ছাত্রছাত্রী।

স্কুলের এক শিক্ষিকা জানিয়েছেন, স্কুল মেরামতের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে জানানো হলেও কাজ হয়নি। এলাকাবাসীর বক্তব্য স্কুলের বেহাল অবস্থা থাকায় অনেক ছাত্রছাত্রী এই স্কুল ছেড়ে অন্যত্র চলে গেছে। এই স্কুলে গত কয়েক বছরে ছাত্র ছাত্রীর সংখ্যা ক্রমাগত কমছে।

দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান অজিত নায়েক দ্রুত স্কুল মেরামতের আশ্বাস দিয়েছেন। তবে কবে বাঁশবেড়িয়া মৌখালি অবৈতনিক প্রাথমিক স্কুলের ছাদ মেরামতের কাজ শুরু হবে সেই সদুত্তর মেলেনি। বিপজ্জনক পরিস্থিতিতেই স্কুলে ক্লাস করতে হচ্ছে ছাত্রছাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE