Advertisement
১৯ মে ২০২৪
Seba Sadan

মুখ্যমন্ত্রীর ইচ্ছায় নতুন ভাবে তৈরি হচ্ছে সেবা সদন, চালু হবে একাধিক পরিষেবা

সরকারি সূত্রে খবর, রিষড়া সেবা সদনে বাড়বে শয্যার সংখ্যা, পরিষেবা মিলবে আউটডোর এবং ইনডোরে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রিষড়া শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ২২:২৫
Share: Save:

চিকিৎসার জন্য আর দূরে যেতে হবে না রিষড়া পুরসভা এবং পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের। নতুন ভাবে তৈরি হচ্ছে রিষড়া সেবা সদন। শয্যার সংখ্যা বেড়ে হচ্ছে ৫০। পরিষেবা মিলবে আউটডোর এবং ইনডোরে। শুক্রবার একটি উচ্চ পর্যায়ের কমিটি রিষড়া সেবা সদন পরিদর্শন করে। ওই কমিটিতে রয়েছেন স্বাস্থ্য দফতর, জেলা প্রশাসন, সুডা, কেএমডিএ, পূর্ত দফতরের আধিকারিক ও ইঞ্জিনিয়ারেরা। জেলার উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক টি মুস্তাফি বলেন, “সেবা সদনের পুরো ভবনটাই একেবারে চালু করতে চেয়েছিলাম আমরা। কিছু সমস্যা থাকায় তা সম্ভব হচ্ছে না। প্রথম ধাপে রাজ্য সরকার ৫০টি বেডের হাসপাতাল করার অনুমতি দিয়েছে। আউটডোর পরিষেবার সঙ্গে আল্ট্রাসোনোগ্রাফি, এক্স-রে, প্যাথোলজি এবং দরকারে ছোটখাটো অস্ত্রোপচার করার ব্যবস্থাও থাকছে। এই হাসপাতালে কয়েকটি যন্ত্র বাসানো হবে। চলতি বছরের শেষে অথবা আগামী বছরের প্রথমে রিষড়াবাসীর জন্য হাসপাতাল খুলে দেওয়া হবে।”

স্বাস্থ্য দফতরের এক আধিকারিকও জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন যেন দ্রুত সেবা সদন চালু হয়। এই হাসপাতাল পরিচালনার দায়িত্বে থাকবে রিষড়া পুরসভা। রিষড়া পুরসভার চেয়ারম্যান বিজয়সাগর মিশ্র বলেন, “আইনি কিছু সমস্যার জন্য এত দিন সেবা সদন চালু করা যায়নি। এই সমস্যা দূর হয়েছে মুখ্যমন্ত্রীর ইচ্ছায় এবং সাংসদ, বিধায়কের চেষ্টায়। এই হাসপাতালে বিনা পয়সায় মানুষ চিকিৎসা পাবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE