Advertisement
০২ মে ২০২৪
Sakshi Malik

জাতীয় কুস্তিগীর সংস্থার সভাপতি হলেন ব্রিজভূষণের ‘ডান হাত’, প্রতিবাদে অবসর সাক্ষীর

জাতীয় কুস্তিগীর সংস্থার প্রাক্তন সভাপতি ব্রিজভূযষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন সাক্ষী মালিকরা।

সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৫:৩০
Share: Save:

জাতীয় কুস্তিগীর সংস্থার সভাপতি নির্বাচনে কমনওয়েলথ গেমসে স্বর্ণপদকজয়ী কুস্তিগীর অনীতার হার। জয়ী উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ ব্রিজভূষণ সিংহের ‘ডান হাত’ সঞ্জয় সিংহ। পদকজয়ী অনীতাকে ৪০-৭ ব্যবধানে হারিয়ে কুস্তিগীর সংস্থার শীর্ষ পদে বসতে চলেছেন সঞ্জয়। যার প্রতিবাদে নিজের বুটজোড়া তুলে রাখলেন রিও অলিম্পিকে পদকজয়ী কুস্তিগীর সাক্ষী মালিক। জানিয়ে দিলেন তিনি আর কোনওদিন কুস্তি লড়বেন না। দিল্লিতে ‘প্রেস ক্লাব অব ইন্ডিয়া’য় সাংবাদিক বৈঠক করে সাক্ষী জানালেন, “আমরা ৪০ দিন রাস্তায় পড়ে ছিলাম। দেশের বিভিন্ন প্রান্তের মানুষ আমাদের সমর্থন করেছেন। ব্রিজভূষণ সিংহের ঘনিষ্ঠ জাতীয় কুস্তিগীর সংস্থার প্রেসিডেন্ট হয়েছেন। আমি আজ থেকেই কুস্তি লড়া ছেড়ে দিলাম।” নিজের এক্স হ্যান্ডেলে একটি পোস্টে তিনি লেখেন, “আমি দেশের জন্য অনেক পদক জিতেছি। আপনারা আমাকে আশীর্বাদ করেছেন। আমি আপনাদের কাছে কৃতজ্ঞ।”

জাতীয় কুস্তিগীর সংস্থার প্রাক্তন সভাপতি ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন সাক্ষী মালিকেরা। দিল্লিত একমাসেরও বেশি সময় অবস্থান বিক্ষোভও করেন তাঁরা। সাক্ষী মালিকদের দাবি ছিল, জাতীয় কুস্তিগীর সংস্থার মাথায় একজন মহিলাকে আনা হোক। সেই মতো অনীতা প্রতিদ্বন্দিতাও করেন। কিন্তু ভোটাভুটিতে জিতে যান ব্রিজভূষণের ব্যবসায়িক সহযোগী। তার প্রতিবাদেই ‘অবসর’ ঘোষণা করলেন সাক্ষী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE