Advertisement
০১ মে ২০২৪
SFI

কাউন্সিল নয়! ছাত্রসংসদ নির্বাচন চেয়ে কলকাতা হাই কোর্টে মামলা করল এসএফআই

কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে অবিলম্বে ছাত্রসংসদ নির্বাচন চেয়ে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে মামলা দায়ের প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রের।

প্রতিবেদন: সৌরভ, চিত্রগ্রহণ: প্রচেতা ,সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৮
Share: Save:

রাজ্যে ৬ বছর ধরে কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদ নির্বাচন বন্ধ। যাদবপুর, প্রেসিডেন্সি, রবীন্দ্রভারতী এবং ডায়মন্ড হারবার মহিলা বিশ্ববিদ্যালয়ে ভোট হলেও গোটা রাজ্যের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানেই বকেয়া রয়েছে ছাত্রসংসদ নির্বাচন। একাধিকবার এই বিষয়ে পাকাপোক্ত সমাধান চেয়ে বামেরা আন্দোলন সংগঠিত করলেও কাজের কাজ কিছুই হয়নি। বরং সরকারের তরফে ছাত্রসংসদের পরিবর্তে কাউন্সিল গড়ে কলেজ, বিশ্ববিদ্যালয় চালানোর প্রস্তাব দেওয়া হয়েছে। এসএফআই-সহ আরও একাধিক বাম সংগঠন বরবারই এই কাউন্সিলের বিরোধিতা করে প্রচার চালিয়েছে। এ বার তারা আদালতের দ্বারস্থ। অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন চেয়ে শুক্রবার কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঋষভ সাহা। কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি আগামী সপ্তাহে এই মামলা শুনবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE