Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Panchayat Election 2023

স্লোগানযুদ্ধে নেতৃত্ব দুই শিবিরের অভিনেত্রীর, সোনারপুরে ভোট গণনাকে ঘিরে উত্তেজনা

সোনারপুর মহাবিদ্যালয়ে গণনাকেন্দ্রে তৃণমূল ও বিজেপির মধ্যে সংঘর্ষ এড়াতে মোতায়েন বিশাল পুলিশবাহিনী।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১২:৩৬
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে পঞ্চায়েত ভোটের গণনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় মঙ্গলবার সকালে। এ দিন সোনারপুর মহাবিদ্যালয়ের গণনাকেন্দ্র থেকে বিরোধী দলের এজেন্টদের বার করে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে এলাকায় পৌঁছন দলের নেত্রী তথা টলি অভিনেত্রী শর্বরী মুখোপাধ্যায়। পাল্টা তৃণমূল কর্মীদের নিয়ে জমায়েত করেন সোনারপুরের বিধায়ক এবং অভিনেত্রী লাভলি মৈত্রও। দুই শিবিরের ‘জয় শ্রীরাম’ ও ‘জয় বাংলা’ স্লোগানে উত্তেজনা ছড়ায় এলাকায়। সংঘর্ষ এড়াতে মোতায়েন করা হয় বিশাল পুলিশবাহিনী।

মঙ্গলবার পঞ্চায়েত ভোটের গণনার দিন সকাল থেকেই বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে বিভিন্ন জেলা থেকে। এ রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েত ব্যবস্থায় গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা সমিতি মিলিয়ে মোট ৭৩ হাজার ৮৮৭টি আসন। মোট গ্রাম পঞ্চায়েত আসন সংখ্যা ৬৩ হাজার ২২৯। পঞ্চায়েত সমিতিতে ৯,৭৩০ এবং জেলা পরিষদে ৯২৮টি আসনে নির্বাচন। তবে সব ক’টি আসনে এ দিন গণনা হবে না। গ্রাম পঞ্চায়েতে ৬৩ হাজার ২২৯ আসনের মধ্যে ৮,০০২টি আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন প্রার্থীরা। এর মধ্যে তৃণমূল জিতেছে ৭,৯৪৪টি আসনে। দু’টি আসনে জয়ী বিজেপি। তিনটি আসনে জয়ী সিপিএম। ৫৩টি আসনে জয়ী অন্য প্রার্থীরা। ৯,৭৩০টি পঞ্চায়েত সমিতির আসনের মধ্যে তৃণমূল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে ৯৮১টি আসনে। অন্যরা জিতেছে ১০টি আসনে। জেলা পরিষদে ১৬টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী শাসকদল। বাকি ৯১২টি আসনে গণনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE