Advertisement
২১ জুলাই ২০২৪

কুর্নিশ! দশ বছর ধরে রোজগারের সব টাকা খরচ করে ২ লক্ষ বৃক্ষ রোপণ করলেন এই পুলিশ

সবুজায়নের জন্য নিবেদিত প্রাণ, চণ্ডীগড়ের পুলিশ কনস্টেবল দেবেন্দ্র সুরা তাঁর পরিবেশবান্ধব উদ্যোগের জন্য একাধিক সম্মানে সম্মানিত হয়েছেন।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১৪:২১
Share: Save:

দেবেন্দ্র সুরা। চণ্ডীগড় পুলিশের একজন কনস্টেবল। যিনি বিগত দশ বছর পরিবেশ সচেতনতার প্রচার করছেন। এমন মহান উদ্যোগই তাঁকে ‘ট্রি ম্যান’ নামের খ্যাতি এনে দিয়েছে। দেবেন্দ্র সুরার মতে, চণ্ডীগড়ে যে ভাবে পরিকল্পনা করে সবুজ সংরক্ষণের পদক্ষেপ নেওয়া হয়েছে, সেটাই তাঁকে এমন পরিবেশবান্ধব কাজে উৎসাহী করেছে। চণ্ডীগড়ের এই কনস্টেবল সিদ্ধান্ত নিয়েছেন, গ্রাম এবং শহরাঞ্চলে বৃক্ষরোপণ করেই এই পরিবেশ সংরক্ষণের কাজকে তিনি এগিয়ে নিয়ে যাবেন। হরিয়ানার পানিপথে ২ লক্ষ বৃক্ষ রোপণ করেছেন তিনি। এই উদ্যোগে দেবেন্দ্র সুরাকে সাহায্য করেছে যুব সমাজ। পুলিশ ফোর্সে কর্মরত সিনিয়র সহকর্মীদেরও সাহায্য পেয়েছেন তিনি। দেবেন্দ্র সুরার নিজের রোজগারের সব টাকাই তিনি সবুজায়নে বিনিয়োগ করেছেন। সংসার চলে বাবার পেনশনের টাকায়। সবুজায়নের জন্য নিবেদিত প্রাণ দেবেন্দ্র তাঁর এমন উদ্যোগের জন্য একাধিক সম্মানে সম্মানিতও হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE