Advertisement
২১ মে ২০২৪
Bratya Basu on CV Anand Bose

উপাচার্য নিয়োগের দায়িত্ব নিল খোদ সুপ্রিম কোর্ট, ‘ভুল করে শিখছেন’, বোসকে খোঁচা ব্রাত্যের

‘আমাদের তিন বারের সরকার। আইনের বিষয়ে উনি জুনিয়র। ভাল লাগছে, ভুল থেকে শিখছেন’, সিভি আনন্দ বোসকে খোঁচা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৪
Share: Save:

আর অভিভাবকহীন থাকবে না রাজ্যের কোনও বিশ্ববিদ্যালয়। কোনও বিলম্ব না করে স্থায়ী উপাচার্য নিয়োগে তৎপর হল খোদ সুপ্রিম কোর্ট। উপাচার্য নিয়োগে রাজ্য-রাজ্যপাল সংঘাতে এ বার হস্তক্ষেপ শীর্ষ ন্যায়ালয়ের। সার্চ কমিটি তৈরির জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, রাজ্য সরকার এবং আচার্য তথা রাজ্যপালের কাছে ৫টি করে নাম চাইল শীর্ষ আদালত। সেই নামের ভিত্তিতেই গঠিত হবে ৩ থেকে ৫ সদস্যের সার্চ কমিটি। যা তৈরি করবে খোদ সুপ্রিম কোর্ট। আর সার্চ কমিটিই ঠিক করে দেবে রাজ্যের কোন বিশ্ববিদ্যালয়ের মাথায় বসবেন কে। সুপ্রিম কোর্টের এই রায়কে স্বাগত জানিয়ে ফের এক বার সিভি আনন্দ বোসকে নিশানা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তাঁর বক্তব্য, “অর্ডিন্যান্সে সই করেছেন, বিলে কেন সই করছেন না। আমাদের তিন বারের সরকার। আইনের বিষয়ে উনি জুনিয়র। ভাল লাগছে, ভুল থেকে শিখছেন।” এই ইস্যুতে রাজ্যপালের প্রতিক্রিয়ার দিকেই তাকিয়ে ওয়াকিবহাল মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE