Advertisement
০৪ মার্চ ২০২৪
farewell

স্কুল জীবনে অবসর, ঢাকঢোল, উলুধ্বনিতে প্রধান শিক্ষককে বাড়ি পৌঁছে দিলেন গ্রামবাসীরা

দেখে মনে হতে পারে কোনও রাজনৈতিক দলের বিজয় মিছিল। ঢাকঢোল পিটিয়ে, উলুধ্বনি দিতে দিতে চলেছেন আট থেকে আশি। কিন্তু আদতে না। গ্রামবাসীদের এই উদ্‌যাপন স্থানীয় প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষককে ঘিরে।

নিজস্ব সংবাদদাতা
কালিয়াগঞ্জ শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৮
Share: Save:

দেখে মনে হতে পারে কোনও রাজনৈতিক দলের বিজয় মিছিল। ঢাকঢোল পিটিয়ে, উলুধ্বনি দিতে দিতে চলেছেন আট থেকে আশি। কিন্তু আদতে না। গ্রামবাসীদের এই উদ্‌যাপন স্থানীয় প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষককে ঘিরে। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের ঘটনা। দীর্ঘ দিন কালিয়াগঞ্জ ব্লকের ধনকৈল গ্রাম পঞ্চায়েতের গোপালপুর প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে কাজ করেছেন তড়িৎবিকাশ ভদ্র। ৩১ তারিখ কাজ থেকে অবসর নিয়েছেন। তার পরেই তাঁকে সংবর্ধনা দিয়ে বাড়ি পৌঁছে দিলেন গ্রামবাসীরা। তড়িৎ কালিয়াগঞ্জ শহরের কালীবাড়ি এলাকায় বাসিন্দা। স্কুলের ছাত্রছাত্রীদের পাশাপাশি গোটা গ্রামের কাছে দারুণ জনপ্রিয় তিনি। গ্রামের মানুষদের বিপদেআপদে পাশে দাঁড়ান। গত ৩১ জানুয়ারি চাকরি থেকে অবসর নেন তিনি। রবিবার স্কুলে ছিল তাঁর বিদায় সংবর্ধনা। অনুষ্ঠানের পর গ্রামবাসী ও স্কুলের অন্য শিক্ষকেরা ব্যান্ড বাজিয়ে কয়েক কিলোমিটার পায়ে হেঁটে তাঁদের প্রিয় শিক্ষক তড়িৎকে বাড়িতে পৌঁছে দেন। এই ঘটনায় আপ্লুত প্রাক্তন প্রধান শিক্ষক। তিনি বলেন, ‘‘এই ধরনের ভালবাসা আমি পাব, তা ভাবতে পারিনি।’’ অবসর নিলেও স্কুলের প্রতি ভালবাসা কমবে না বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE