Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Justice Abhijit Gangopadhyay

‘আমি পালানোর লোক নই’, ‘সুপ্রিম’ নির্দেশের পর মন্তব্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

শুক্রবার রাত সাড়ে ৯টার কিছু পরে কলকাতা হাই কোর্ট থেকে বেরোনোর সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ২২:৫২
Share: Save:

দুপুর থেকেই টানটান উত্তেজনা। শুক্রবার রাত পর্যন্ত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছে তিনটি ধাক্কা এসেছে সুপ্রিম কোর্টের তরফে। কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় বনাম সৌমেন নন্দী মামলা দু’টি বিচারপতির এজলাস থেকে সরানোর নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। শুক্রবার দুপুরে সুপ্রিম কোর্টের কাছে তাঁর সাক্ষাৎকারের অনুলিপি চেয়ে পাঠিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশের উপর স্বতঃপ্রণোদিত স্থগিতাদেশ জারি করে সুপ্রিম কোর্ট। তার পরেই রাত সাড়ে ৯টার একটু পরে হাই কোর্ট ছেড়ে বেরোনোর সময় সাংবাদিকদের মুখোমুখি হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে বলেন, “আমি পালানোর লোক নই।” আগামী দিনেও দুর্নীতির বিরুদ্ধে তাঁর লড়াই জারি থাকবে বলে জানান তিনি। এর পাশাপাশি আরও এক বার কুণাল ঘোষের মন্তব্যের প্রসঙ্গে মুখ খুললেন তিনি। শুক্রবা দুপুরে যে সাক্ষাৎকার নিয়ে বিতর্ক, তার প্রতিলিপি এবং যে হলফনামা সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছিল তা চেয়ে পাঠান বিচারপতি গঙ্গোপাধ্যায়। শীর্ষ আদালতের সেক্রেটারি জেনারেলকে ওই নথি পাঠাতে নির্দেশ দিয়েছিলেন। জানিয়েছিলেন, প্রতিলিপি হাতে না পাওয়া পর্যন্ত অপেক্ষা করবেন। সে ক্ষেত্রে রাত সওয়া ১২টা পর্যন্ত তিনি কোর্টে নিজের চেম্বারে থাকবেন বলেও জানিয়েছিলেন। শুক্রবার রাতে শীর্ষ আদালতে বিশেষ শুনানি হয়। সেখানেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের উপর স্থগিতাদেশ দেয় শীর্ষ আদালত। তার পরেই হাই কোর্ট ছাড়েন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE