Advertisement
০৭ মে ২০২৪
Kolkata Pride Walk

১৭তম ‘প্রাইড ওয়াক’, লিঙ্গসাম্যের দাবিতে কলকাতার রাজপথে মিলল সাত রং

সমানাধিকারের দাবিতে মিলে গেল রামধনুর সাত রঙ। বিভিন্নতার স্বীকৃতিতে রবিবার পার্ক সার্কাস থেকে পার্ক স্ট্রিট পর্যন্ত ‘গৌরব পদযাত্রা’।

প্রতিবেদন: শ্রাবস্তী, চিত্রগ্রহণ: প্রিয়ঙ্কর ও সুব্রত, সম্পাদনা: অসীম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ২২:৫২
Share: Save:

মানবাধিকারের লক্ষ্যে, লিঙ্গসাম্যের দাবিতে, পিতৃতন্ত্রকে মুছে ফেলার ডাক দিয়ে কলকাতায় হয়ে গেল ১৭তম ‘প্রাইড ওয়াক’। গত দু’বছর অতিমারির কারণে বিরতির পর, রবিবার কলকাতার লেডি ব্রেবোর্ন কলেজের সামনে জমায়েত হল রামধনুর। সংহতি জানাতে উপস্থিত ছিলেন ঊষসী চক্রবর্তী, সুদর্শন চক্রবর্তী-সহ বেশ কিছু পরিচিত মুখ। ক্যালকাটা প্রাইড গ্রুপের উদ্যোগে আয়োজিত এই এক মাসব্যাপী উদ্‌যাপনে ছিল ‘জেণ্ডারমেলা’ আর ‘ডায়লগস’ নামক চলচ্চিত্র মেলা। রবিবারের সম্মিলিত পদযাত্রার মধ্য দিয়ে শেষ হল ভিন্নতার উদ্‌যাপনের। ঢাকের বাদ্যির তালে শুরু হওয়া এই মিছিলে আসা সকলেই নিজের পছন্দের অধিকারের স্বীকৃতি চান। সমাজের প্রান্তে থাকা রূপান্তরিত, রূপান্তরকামী-সহ ভিন্ন লিঙ্গ পছন্দের, বিশ্বাসের মানুষদের নিত্যসঙ্গী যে আড়চোখের চাহনি ও কটাক্ষ, এই মিছিল তাঁদের সদর্প আত্মপ্রকাশের জায়গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE