Advertisement
০৬ মে ২০২৪
Mamata Banerjee Dharna

ধর্নায় বসবেন রাজ্যের মুখ্যমন্ত্রী, পুলিশি ঘেরাটোপে সরকারি বন্দোবস্ত রেড রোডে

আগেই ব্যারিকেডে ঘেরা হয়েছিল রেড রোড। মঙ্গলবার হয়েছে মঞ্চ বাঁধার কাজ। বুধবার দুপুরে আম্বেদকর মূর্তির নীচে ধর্নায় বসবেন মমতা।

প্রতিবেদন: প্রচেতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১০:৫২
Share: Save:

বার বার কেন্দ্রের ‘বঞ্চনা’র বিরুদ্ধে সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দাবি করেছেন কেন্দ্র একশো দিনের প্রকল্প থেকে শুরু করে আরও অনেক সামাজিক সুরক্ষা প্রকল্পে রাজ্যের প্রাপ্য অর্থ দিচ্ছে না। পাশাপাশি একাধিক বার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে কাজে লাগিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার অভিযোগও করেছেন তিনি। এ বার তারই প্রতিবাদে রেড রোডে আম্বেদকরের মূর্তির নীচে দু’দিনের ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী। কোনও রাজ্যের নির্বাচিত মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ধর্নায় বসছেন, এ নজির স্বাধীনতা-উত্তর ভারতে খুব একটা বেশি নেই।

মুখ্যমন্ত্রীর অবস্থানের প্রস্তুতিতে বুধবার সকাল থেকেই শেষ মুহূর্তের ব্যস্ততা রেড রোডে। মঙ্গলবার রাতেই শেষ হয়েছে মঞ্চ বাঁধার কাজ, দায়িত্বে ছিল পূর্ত দফতর। রেড রোডের ধারে ধর্নামঞ্চ তৈরির পাশাপাশি মঞ্চের সামনে ও পিছনের দিকে দু’টি অস্থায়ী ছাউনি তৈরি করা হয়েছে। মঞ্চ নির্মাণের দায়িত্বে থাকা এক আধিকারিক জানিয়েছেন, বুধবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই ধর্নায় অংশ নিতে এলে দলীয় প্রতিনিধিরা যাতে বৃষ্টিতে ভিজে না যান, সে কথা মাথায় রেখেই দু’টি অস্থায়ী ছাউনি তৈরি করা হয়েছে। মঞ্চের পাশে মুখ্যমন্ত্রীর জন্য একটি ২০ ফুট লম্বা ও ৩০ ফুট চওড়া অস্থায়ী অফিস তৈরি করা হয়েছে যাতে সেখান থেকেই মুখ্যমন্ত্রী প্রশাসনিক কাজ করতে পারেন। কড়া পুলিশি নিরাপত্তার ঘেরাটোপে রেড রোড চত্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE