Advertisement
২৬ জুলাই ২০২৪
Mamata Banerjee Dharna

সরকারি অর্থ নষ্ট করে নয়, রাজ্যের প্রতি অবিচারের প্রতিবাদে দলের কর্মসূচি এই ধর্না: মমতা

বুধবার দুপুর ১২টায় রেড রোডের অবস্থান মঞ্চে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারও ধর্না চলার কথা।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: ঋতুরাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৫:২০
Share: Save:

কেন্দ্রের ‘আর্থিক বঞ্চনা’র প্রতিবাদে দু’দিনের জন্য ধর্নায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুর থেকে রেড রোডে আম্বেদকরের মূর্তির উল্টো দিকে বাঁধা হয়েছে মঞ্চ। ঠিক ১২টায় পৌঁছন মমতা। ধর্নামঞ্চে তাঁর সঙ্গে রয়েছেন অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, শশী পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্য, দোলা সেন, জ্যোৎস্না মান্ডি, সায়নী ঘোষ। হাজির হয়েছিলেন বাবুল সুপ্রিয়, সৌগত রায়েরাও। ধর্নাস্থলে মমতার লেখা গান বাজানো হচ্ছে। এ দিন মঞ্চে আসীন অরূপকে করা সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা বলেন “আজকের এই ধর্নাটা আমি রাজ্য সরকারের তরফ থেকে না করে আমরা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে করছি। তার কারণেই আপনারা তৃণমূল কংগ্রেসের লোগো দেখতে পাচ্ছেন।” মুখ্যমন্ত্রীর বক্তব্য, কেন্দ্রের ‘আর্থিক বঞ্চনা’র প্রতিবাদে দলের এই কর্মসূচিতে তিনি ও অন্যান্য মন্ত্রী রাজ্য সরকারের তরফ থেকে আছেন।

ওড়িশা সফরে যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়েই এ দিনের কর্মসূচি ঘোষণা করেছিলেন মমতা। একশো দিনের কাজ-সহ অন্যান্য সামাজিক প্রকল্পে রাজ্য তাদের প্রাপ্য কেন্দ্রীয় অনুদান দিচ্ছে না বলে একাধিক বার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। একই অভিযোগে বার বার সরব হয়েছেন তাঁর দলের অন্যান্য নেতানেত্রীও। বুধবার রেড রোডের অবস্থানমঞ্চ থেকে মমতা বলেন, “আমি বাংলার মুখ্যমন্ত্রী। তাই বাংলার মানুষের সঙ্গে কোনও অবিচার হলে আমার উপর একটা দায়বদ্ধতা থাকে।” তাঁর বক্তব্য, “ভারতবর্ষের নাগরিকত্ব, ভারতবর্ষের ধর্মনিরপেক্ষতা, ভারতবর্ষের গণতন্ত্রকে রক্ষা করার জন্য আজকে আমরা এখানে বসেছি।” মঞ্চে মমতার পাশে রাখা হয়েছে ভারতের সংবিধান। ধর্নার শুরুতে মন্ত্রী অরূপ বিশ্বাস মালা পরিয়ে দেন সেই সংবিধানের বইয়ে। উল্লেখ্য, বুধবার দিল্লিতে সংসদ ভবন চত্বরেও সংবিধান রক্ষার দাবিতে ধর্না দেন তৃণমূল সাংসদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE