Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manipur

অশান্ত মণিপুরে ৫ দিন বন্ধ ইন্টারনেট পরিষেবা, ৮ জেলায় কার্ফু

দুই জনগোষ্ঠীর মধ্যে বিরোধে অশান্ত মণিপুর। ইম্ফল দক্ষিণ, কাকচিন, থৌবল, জিরিবাম, চুড়াচাঁদপুর এবং বিষ্ণুপুরের মতো জেলায় জারি হল কার্ফু।

নিজস্ব প্রতিবেদন
ইম্ফল শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৬:০৭
Share: Save:

মণিপুরের উপজাতি ছাত্র সংগঠনের ডাকা মিছিলকে কেন্দ্র করে অশান্তি। বুধবার হঠাৎ উত্তপ্ত হয়ে উঠল উত্তর-পূর্ব ভারতের মণিপুর। পরিস্থিতি নিয়ন্ত্রণে গোটা রাজ্যে ৫ দিনের জন্য বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা। উপজাতি এবং উপজাতিভুক্ত সম্প্রদায় নয় এমন জনগোষ্ঠী অধ্যুষিত ৮ জেলায় জারি করা হল কার্ফু। তফশিলি মর্যাদা আদায়ে দীর্ঘ এক দশক আন্দোলন করছে মেইতি জনগোষ্ঠী, যাঁরা মণিপুরের উপজাতিভুক্ত সম্প্রদায়ের নন। ৩ মে তার প্রতিবাদে মিছিলের ডাক দিয়েছিল উপজাতিদের ছাত্র সংগঠন এটিএসইউএম। এই মিছিলকে কেন্দ্র করেই উত্তপ্ত হয় পরিস্থিতি। পুলিশ সূত্রে খবর, মিছিল চুড়াচাঁদপুর জেলার টুরবং অঞ্চলে পৌঁছতেই শুরু হয় সংঘর্ষ। দুই জনগোষ্ঠীর বিরোধ সামাল দিতে কাঁদানে গ্যাসের সেল ফাটায় পুলিশ। পরিস্থিতির উপর নজর রেখে ইম্ফল দক্ষিণ, কাকচিন, থৌবল, জিরিবাম, চুড়াচাঁদপুর এবং বিষ্ণুপুরের মতো জেলায় কার্ফু জারি করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE