Advertisement
০৫ মে ২০২৪
Shilpa Shetty

চুম্বনকাণ্ডের ১৬ বছর পর মামলা থেকে নিষ্কৃতি পেলেন শিল্পা

তীব্র প্রতিবাদ, কুশ পুতুল পোড়ানো বাদ যায়নি কোনও কিছুই। ভারতীয় দন্ডবিধির ২৯২, ২৯৩, ২৯৪ ধারা সহ তথ্যপ্রযুক্তি আইন এবং নারীদের অমার্জিত ভাবে উপস্থাপনের আইনে মামলা করা হয়।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৮:১১
Share: Save:

২০০৭ সালে রাজস্থানে এডসের সচেতনতা মূলক অনুষ্ঠানে হলিউড অভিনেতা রিচার্ড গেয়ার এবং বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টির প্রকাশ্য চুম্বনের ঘটনার তীব্র নিন্দা হয় দেশ জুড়ে। প্রতিবাদ, কুশ পুতুল পোড়ানো বাদ যায়নি কোনও কিছুই। দুই তারকার বিরুদ্ধে মামলা করে রাজ্য। ভারতীয় দন্ডবিধির ২৯২, ২৯৩, ২৯৪ ধারা সহ তথ্যপ্রযুক্তি আইন এবং নারীদের অমার্জিত ভাবে উপস্থাপনের আইনে মামলা করা হয়। ২০২২ এর জানুয়ারিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলা খারিজ করে দেয়। অতর্কিত ঘটনা, পরিস্থিতির শিকার শিল্পা, এই দাবিকেই মান্যতা দেয় আদালত। এই রায়কে চ্যালেঞ্জ জানানো হয়। ফের মামলা হয় সেশন কোর্টে। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের রায়কে সমর্থন করে মুম্বই আদালত। অতএব, পুরোপুরি ভাবে মামলার নিষ্পত্তি! সময়ের সঙ্গে সঙ্গে ঘটনার প্রভাব কমে গেলেও আইনি জট চলছিলই। ১৬ বছর পর, এ বার পাকাপাকি মামলার নিষ্পত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE