Advertisement
০৭ মে ২০২৪
West Bengal SSC Scam

রাজপথে ৮০০ দিন! মুখে কালি মেখে, রক্ত দিয়ে চিঠি লিখে প্রতিবাদ চাকরিপ্রার্থীদের

নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক-শিক্ষিকা পদে দ্রুত যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে হবে। এই দাবিতে ধর্মতলায় গান্ধীমূর্তির নীচে টানা ধর্না চালিয়ে যাচ্ছেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা।

প্রতিবেদন ও চিত্রগ্রহণ: প্রিয়ঙ্কর, সম্পাদনা: অসীম

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২১:৩১
Share: Save:

দু’বছরেরও বেশি সময় কেটে গিয়েছে। গ্রীষ্মের খরতাপ বা কনকনে শীতের কামড় উপেক্ষা করে রাজপথের ধারে ধর্নায় বসে থেকেছেন তাঁরা। আদালতে মামলা চললেও এখনও নিষ্পত্তি হয়নি তাঁদের সমস্যার। একটাই দাবি, যোগ্য প্রার্থীদের নিয়ম মেনে স্কুলে নিয়োগ করতে হবে। এসএলএসটি নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীদের অবস্থান-বিক্ষোভ ৮০০ দিনে পা রাখল মঙ্গলবার। নিজেদের রক্ত দিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন বিক্ষোভকারীরা। মুখে মাখলেন কালি। এই কালি তাঁদের জীবনের ‘হতাশা, অন্ধকারের রং’, জানাচ্ছেন চাকরিপ্রার্থীরা। অভিযোগ, সরকার ‘অযোগ্য’ প্রার্থীদের বাঁচানোর জন্য আদালতে যাচ্ছে, অথচ তাঁদের ভবিষ্যতের ব্যাপারে উদাসীন।

এ দিন সকালে কালীঘাটের মন্দিরে পুজো দিয়ে তাঁদের কর্মসূচি শুরু করেন চাকরিপ্রার্থীরা। তার পরে গান্ধীমূর্তির নীচে ফিরে এসে অবস্থানে যোগ দেন তাঁরা। এখনও সরকারের উপর তাঁরা আস্থা রাখছেন, আন্দোলনকারীদের তরফে জানাচ্ছেন শহীদুল্লাহ। তবে দাবি না মিটলে আগামী দিনে আরও বড় আন্দোলনের পথে হাঁটবেন বলে জানাচ্ছেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE