Advertisement
২৮ এপ্রিল ২০২৪
DA

‘মুখ্যমন্ত্রী ধর্নায় বসুন সরকারি কর্মীদের সঙ্গে,’ আহ্বান সংগ্রামী যৌথ মঞ্চের

কেন্দ্রীয় সরকারের ‘বঞ্চনা’র প্রতিবাদে আগামী ২৯ ও ৩০ মার্চ ধর্মতলায় আম্বেদকরের মূর্তির নীচে ধর্নায় বসবেন বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতিবেদন: তীর্থঙ্কর, সম্পাদনা: অলোক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৬:৫১
Share: Save:

কেন্দ্রীয় সরকারের হারে মহার্ঘ ভাতার দাবিতে ৫৫ দিন ধরে শহীদ মিনারের সামনে ধর্নায় বসে আছেন সরকারি কর্মচারীরা। পাশাপাশি চলছে অনশনও। ২১ মার্চ সুপ্রিম কোর্টে ডিএ মামলা ওঠার কথা থাকলেও তা পিছিয়ে গিয়েছে, নতুন শুনানির দিন ধার্য হয়েছে ১১ এপ্রিল। অন্য দিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার পুরী যাওয়ার আগে ঘোষণা করেন যে কেন্দ্রের কাছে বকেয়া অর্থের দাবিতে, কেন্দ্রীয় সরকারের ‘বঞ্চনা’র প্রতিবাদে তিনি আগামী ২৯ মার্চ দুপুর ১২টা থেকে ৩০ মার্চ রাত পর্যন্ত আম্বেদকরের মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পর আন্দোলনরত সরকারি কর্মচারীদের জোট সংগ্রামী যৌথমঞ্চ তাঁকে শহীদ মিনারের সামনে সরকারি কর্মীদের ধর্না মঞ্চে যোগ দিতে আহ্বান জানায়।

বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে আগামী দিনে একের পর এক কর্মসূচির পথে সংগ্রামী যৌথমঞ্চ। আগামী ২৬ মার্চ রাষ্ট্রপতিকে ও ২৭ মার্চ মুখ্যমন্ত্রীকে তাঁদের দাবি জানিয়ে গণ ইমেল করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। ৩০ মার্চ গণছুটি, শিয়ালদহ থেকে মিছিল ও শহীদ মিনারের সামনে সমাবেশ। এ ছাড়াও ১০ ও ১১ এপ্রিল দিল্লির যন্তরমন্তরে বিক্ষোভ প্রদর্শনের কর্মসূচি নিয়েছে সংগ্রামী যৌথমঞ্চ। তখনই রাষ্ট্রপতি, কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতেরও পরিকল্পনা রয়েছে তাঁদের। এতেও যদি বকেয়া ডিএ না মেটানো হয় তাহলে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি দিচ্ছেন আন্দোলনকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE