Advertisement
০২ মে ২০২৪
abhishek bandopadhyay

হাই কোর্টের নির্দেশের বিরুদ্ধে যাচ্ছেন সুপ্রিম কোর্টে, হাজিরার আগে সিবিআইকে জানালেন অভিষেক

শুক্রবারই তৃণমূল সাংসদকে নোটিস দেয় সিবিআই। শনিবার সকাল ১১ টায় নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছিল অভিষেকে। নির্ধারিত সময়ে সিবিআই দফতরে পৌঁছে গিয়েছেন অভিষেক।

প্রতিবেদন: প্রচেতা

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৩:০২
Share: Save:

হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলার প্রেক্ষিতে জানিয়েছিলেন নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তের প্রয়োজনে অভিষেককে ইডি এবং সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে। সেই নির্দেশের বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টে যান অভিষেক। শীর্ষ আদালত মামলার বেঞ্চ বদলে দেয়। মামলাটি যায় বিচারপতি অমৃতা সিন্‌হার বেঞ্চে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশই বহাল রাখেন বিচারপতি সিন্‌হা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শুক্রবার ডিভিশন বেঞ্চে দ্রুত শুনানির আর্জি জানান অভিষেক। কিন্তু ডিভিশন বেঞ্চ দ্রুত শুনানির আর্জি খারিজ করে দেয়। অভিষেক আবার হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে মামলার দ্রুত শুনানির জন্য আবেদন করেন। কিন্তু সেখানেও আবেদন গ্রাহ্য হয়নি।

শুক্রবারই তৃণমূল সাংসদকে নোটিস দেয় সিবিআই। শনিবার সকাল ১১ টায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছিল।

নির্ধারিত সময়েই সিবিআই দফতরে পৌঁছে গিয়েছেন অভিষেক। সেই সঙ্গে তিনি সিবিআইকে যে চিঠি দিয়েছেন, তা-ও প্রকাশ্যে এসেছে। সেখানেই কেন্দ্রীয় সংস্থাকে অভিষেক জানিয়েছেন, তিনি হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE