Advertisement
০৯ মে ২০২৪
Mamata Banerjee on Dattapukur Blast

দত্তপুকুরে বাজি বিস্ফোরণে মৃত ৯, রাজ্যের বাজি শ্রমিকদের উদ্দেশে কী পরামর্শ মমতার?

জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে বিজেপির বিরোধিতায় বাম-কংগ্রেসের সঙ্গে জোট গঠন করলেও রাজ্য রাজনীতিতে তৃণমূল কংগ্রেসের অবস্থান মেয়ো রোডের সভামঞ্চ থেকে স্পষ্ট করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ২০:৪৬
Share: Save:

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সোমবার মেয়ো রোডের জনসভায় ভাষণ দিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও বক্তব্য রেখেছেন ওই একই মঞ্চ থেকে। দু’জনেই কটাক্ষ করেন বিজেপিকে। সোমবারের সভা থেকে ফের এক বার বিজেপি, সিপিএম ও কংগ্রেসকে এক বন্ধনীতে ফেলে আক্রমণ করেন মমতা। তৃণমূল নেত্রী বলেন, ‘‘বিজেপি, সিপিএম, কংগ্রেস এখানে এক হয়ে কা-কা-কা-কা করে ডাকছে। এরা কেউ কুহু ডাকতে পারে না।’’ লোকসভা নির্বাচনে ‘ইন্ডিয়া’ নামে বিজেপি বিরোধী দলগুলি একত্রে লড়বে। বাম-কংগ্রেস-তৃণমূল জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে একই সঙ্গে বিজেপির বিরোধিতায় জোট গঠন করলেও রাজ্য রাজনীতিতে তৃণমূল কংগ্রেসের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন মমতা। অন্য দিকে রবিবার দত্তপুকুরে বাজি কারখানায় বিস্ফোরণে এ পর্যন্ত ন’জনের মৃত্যু হয়েছে। মেয়ো রোডের সভা থেকে রাজ্যের বাজি শ্রমিকদের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শ, ‘‘সবুজ বাজি তৈরি করুন। তাতে টাকা কিছুটা কম হবে। কিন্তু জীবন তো বাঁচবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE