×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

৩১ জুলাই ২০২১ ই-পেপার

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা

বকখালিতে ডুবল ট্রলার, ১৪ জন মৎস্যজীবীকে উদ্ধার, দেখুন ভিডিয়ো

নিজস্ব সংবাদদাতা
বকখালি ১৯ জুন ২০২১ ১৩:০৮


নিষেধাজ্ঞা উপেক্ষা করে সমুদ্রে মাছ ধরতে গিয়ে বকখালিতে ডুবে গেল মৎস্যজীবীদের ট্রলার। অবশ্য ওই ট্রলারে থাকা ১৪ জন মৎস্যজীবীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত ওই ট্রলারটির নাম 'এফবি তারা মা-৪'।

শুক্রবার পাথরপ্রতিমার ব্রজবল্লভপুর থেকে ১৪ জন মৎস্যজীবীকে নিয়ে গভীর সমুদ্রে মাছ ধরার জন্য রওনা দিয়েছিল ওই ট্রলারটি। যদিও সমুদ্র উত্তাল থাকায় গত মঙ্গলবার থেকে গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল মৎস্য দফতর। তা উপেক্ষা করেই শুক্রবার রওনা দেন ওই মৎস্যজীবীরা। শনিবার ভোররাতে বকখালি থেকে আরও ঘন্টা ২ যাওয়ার পর আচমকাই বিপত্তি ঘটে। ট্রলারের পাটাতন ফেটে জল ঢুকতে শুরু করে। ট্রলারে থাকা মৎস্যজীবীরা তখন বাঁচার জন্য চিৎকার করতে থাকেন। ওয়্যারলেসের মাধ্যমে যোগাযোগ করা হয় নিকটবর্তী ট্রলারগুলির সঙ্গে। ডুবতে থাকা ট্রলারটির অনেকেই সমুদ্রে ঝাঁপ দেন। অন্য ট্রলারের মৎস্যজাবীরা গিয়ে তাঁদের উদ্ধার করেন।

মৎস্যজীবীদের বাঁচানো সম্ভব হলেও, সমুদ্রে ডুবে যায় ট্রলারটি। ট্রলারটি ডুবে যাওয়ায় ক্ষতির মুখে পড়লেন ট্রলার মালিক। তবে কেন ওই মৎস্যজীবীরা নিয়ম ভেঙে সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন, তা খতিয়ে দেখছে মৎস্য দফতর।

Advertisement

আরও ভিডিয়ো