Advertisement
০৭ মে ২০২৪
Dengue Death

ডেঙ্গি আক্রান্তের মৃত্যু, শংসাপত্র ঘিরে চাপানউতোর

দেগঙ্গার গিলাবাড়ি পূর্বপাড়ার বাসিন্দা হামিদা বিবি (৫৫) নামে ওই মহিলা গত ৭ নভেম্বর জ্বর নিয়ে বারাসত হাসপাতালে ভর্তি হন। রক্তের পরীক্ষা করে ডেঙ্গি ধরা পড়ে বলে পরিবারের দাবি।

হামিদা বিবি। নিজস্ব চিত্র

হামিদা বিবি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ০৮:৫৮
Share: Save:

দেগঙ্গার বাসিন্দা আরও এক ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হল বৃহস্পতিবার। কিন্তু হাসপাতালের তরফে মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গি লেখা হয়নি বলে অভিযোগ মৃতের পরিবারের। যা নিয়ে শুরু হয়েছে চাপানউতোর।

দেগঙ্গার গিলাবাড়ি পূর্বপাড়ার বাসিন্দা হামিদা বিবি (৫৫) নামে ওই মহিলা গত ৭ নভেম্বর জ্বর নিয়ে বারাসত হাসপাতালে ভর্তি হন। রক্তের পরীক্ষা করে ডেঙ্গি ধরা পড়ে বলে পরিবারের দাবি। বারাসত হাসপাতালের সিসিইউতে ভর্তি ছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়। তবে হাসপাতালের দেওয়া মৃত্যুর শংসাপত্রে কারণ হিসেবে ডেঙ্গি লেখা হয়নি বলে পরিবার সূত্রে খবর। মৃত মহিলার ভাইপো সোফিয়ার রহমান বলেন, “রক্ত পরীক্ষার পর ডেঙ্গি বলা হয়। অথচ মৃত্যুর শংসাপত্রে তেমনটা লেখা হয়নি।”

এই ঘটনায় সরকারকে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। অভিযোগ, একাধিক ক্ষেত্রে এ ভাবে মৃত্যুর কারণ চেপে যাওয়া হচ্ছে। বারাসত সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক তরুণকান্তি ঘোষ বলেন, “সরকারি হাসপাতালগুলি থেকে প্রকৃত সত্য আড়াল করছে স্বাস্থ্য দফতর। ডেঙ্গিতে মৃত্যু হলেও রোগীর মৃত্যুর কারণ হিসেবে অন্য কিছু দেখানো হচ্ছে। অনেক সময় অনেক রোগীর কাগজপত্র চেপে দিচ্ছে সরকারি হাসপাতাল।” তাঁর অভিযোগ, “পঞ্চায়েত এলাকায় ডেঙ্গি প্রতিরোধে কোনও পদক্ষেপই করা হচ্ছে না।”

দেগঙ্গা পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তুষারকান্তি দাস বলেন, “বিজেপি একটি মৃত্যুকে নিয়ে রাজনীতি করছে। প্রতিটি মৃত্যুই দুঃখজনক। গিলাবাড়ি এলাকায় যে রোগীর মৃত্যু হয়েছে, তাঁর পরিবারের অভিযোগ খতিয়ে দেখা হবে।” তাঁর দাবি, “এলাকায় সচেতনতার প্রচার ঠিকমতো হচ্ছে। যদি কোনও গাফিলতি থাকে, ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Death Basirhat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE