Advertisement
১৮ জুলাই ২০২৪
Higher Secondary Exam 2024

আর্থিক অনটন পেরিয়ে ভাল ফল বিলাসের

রায়দিঘি ও পাথরপ্রতিমা সংযোগকারী মণি নদী লাগোয়া কুয়েমুড়ি গ্রামের বাসিন্দা বিলাস একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা চালিয়েছে।

মায়ের সঙ্গে বিলাস নাইয়া।

মায়ের সঙ্গে বিলাস নাইয়া। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মথুরাপুর শেষ আপডেট: ১০ মে ২০২৪ ০৭:২৮
Share: Save:

ছোটবেলায় বাবাকে হারিয়েছে ছেলেটি। মা কলকাতায় গৃহসহায়িকার কাজ করেন। অভাব-অনটন নিত্যসঙ্গী। এই প্রতিকূল পরিস্থিতিতেও পড়াশোনা চালিয়ে উচ্চ মাধ্যমিকে ভাল ফল করল মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুর হাই স্কুলের ছাত্র বিলাস নাইয়া। তার প্রাপ্ত নম্বর ৪৬৪।

রায়দিঘি ও পাথরপ্রতিমা সংযোগকারী মণি নদী লাগোয়া কুয়েমুড়ি গ্রামের বাসিন্দা বিলাস একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা চালিয়েছে। হস্টেলে থাকত সে। ভবিষ্যতে বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে পড়াশোনা করতে চায়। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছে আর্থিক অনটন।‌ বিলাস পড়াশোনার পাশাপাশি ভাল ছবিও আঁকে।

বিলাস বলে, ‘‘আমার স্কুল ও স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে এতটা পথ এগিয়েছি। বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে পড়াশোনা করার ইচ্ছে আছে। কিন্তু পরিবারের সেই সাধ্য নেই। জানি না পছন্দের বিষয় নিয়ে পড়াশোনার সুযোগ হবে কি না।’’

কৃষ্ণচন্দ্রপুর হাই স্কুলের প্রধান শিক্ষক চন্দনকুমার মাইতি বলেন, ‘‘বিলাস খুবই পরিশ্রমী ও মেধাবী ছাত্র। কোনও সহৃদয় ব্যক্তি বা প্রতিষ্ঠান বিলাসের পাশে এসে দাঁড়ালে ও স্বপ্নপূরণের দিকে অনেকটা এগিয়ে যেতে পারবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Higher Secondary Exam 2024 mathurapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE