Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বর্ধমানে দেওয়াল লিখন শুরু করল বিজেপি

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান ০৮ ডিসেম্বর ২০২০ ০০:৫০
নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

তৃণমূল কংগ্রেসের পাশাপাশি এবার দেওয়াল লিখন শুরু করে দিল বিজেপি। বিধানসভা নির্বাচন এখনও ঢের দেরি।তবুও শাসক- বিরোধী সবই দলই ২০২১ সালের বিধানসভা ভোটকে পাখির চোখ করে এগোতে চাইছে।সোমবার বর্ধমান পুর এলাকায় বিধানসভা নির্বাচনের জন্য দেওয়াল লেখার কাজ শুরু করল বিজেপি। এ দিন শহরের নীলপুর এলাকায় প্রাথীপদ ফাঁকা রেখেই দেওয়াল লেখা হল।

এর আগে অবশ্য দেওয়াল দখলে নেমে পড়েছে শাসক দলের নেতা-কর্মীরা। বর্ধমান শহরে তো বটেই জেলার ভাতারের বিভিন্ন জায়গায় প্রার্থীর নাম বাদ দিয়ে দেওয়াল লেখার কাজ সেরে ফেলেছেন তাঁরা। দেওয়াল লেখায় মূলত বিজেপি-র বিভিন্ন স্লোগানকেই তুলে ধরা হচ্ছে। সবকা বিকাশ, সবকা সাথ।বা নিজের বুথ, সবকা মজবুত।এই সব লেখনী দিয়েই দেওয়াল ভরানো হচ্ছে।

বিজেপির সাংগঠনিক জেলা সম্পাদক শ্যামল রায় বলেন, “দেওয়াল লিখে বর্ধমান দক্ষিণ বিধানসভার বিজেপি-র কর্মী-সমর্থকরা অন্যান্য বিধানসভার বিজেপি নেতা কর্মীদের দিশা দেখালেন।বিধানসভা নির্বাচনে পালাবদলের যে সূচনা তা আগেই অমিত শাহ দিয়ে গেছেন।আমরা তার সূচনা করলাম।”

Advertisement

অন্য দিকে, তৃণমূল কংগ্রেসের দেওয়াল লেখায় তুলে ধরা হচ্ছে কন্যাশ্রী, যুবশ্রী, সবুজসাথী বা স্বাস্থ্যসাথী প্রকল্পগুলিকে। প্রার্থী ছাড়াই দেওয়াল লিখছে তৃণমূল কংগ্রেসও। বাগযুদ্ধের পাশাপাশি দুই বিবদমান শাসক-বিরোধী রাজনৈতিক দল এ বার দেওয়াল যুদ্ধে নামল পূর্ব বর্ধমানে।

তবে এই যুদ্ধকে আমল দিতে রাজি নন রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহসভাধিপতি দেবু টুডু। তিনি বলেন, “দেওয়ালেই পদ্ম ফুটবে, বাংলার মাটিতে পদ্ম ফুটবে না। আমাদের দেওয়াল লেখায় রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরা হচ্ছে। আর ওরা কী লিখছে, আসলে ওদের লেখার তো কিছুই নাই। দাঙ্গা, মারামারি ছাড়া বিজেপি আর তো কিছু করে না।”

আরও পড়ুন

Advertisement