Advertisement
২৪ জুন ২০২৪
Coronavirus

সংঘাতের অবসান, রাজ্যে করোনা-পরিস্থিতি দেখতে পথে নামছে কেন্দ্রীয় দল

উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গা ও হাসপাতালে যেতে পারে কেন্দ্রীয় দলটি। পাশাপাশি, তাঁরা হাওড়াতেও যেতে পারেন।

বিএসএফের এই ক্যাম্পেই রয়েছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। নিজস্ব চিত্র

বিএসএফের এই ক্যাম্পেই রয়েছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২০ ১৩:৩৭
Share: Save:

সোমবার রাজ্যে এসেছিল কেন্দ্রীয় পর্যবেক্ষকের দল। তার পর থেকেই কেন্দ্র ও রাজ্যের মধ্যে টানাপড়েন শুরু হয়েছিল। মঙ্গলবার রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহকে এ নিয়ে চিঠিও পাঠান কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা। তিনি অভিযোগ করেন, কেন্দ্রীয় দল রাজ্যের থেকে সহযোগিতা পাচ্ছে না। তার জবাবে রাজ্যের মুখ্যসচিব পাল্টা চিঠি দিয়ে জানিয়ে দেন, কেন্দ্রীয় দল আসার খবর না থাকার কারণেই তাঁরা কোনও ব্যবস্থাপনা করতে পারেননি। এ দিন রাজ্যের তরফে কেন্দ্রীয় দলকে সর্বতো ভাবে সহযোগিতার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। এই আবহেই বুধবার রাজ্যের করোনা-পরিস্থিতি খতিয়ে দেখতে নামছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। বালিগঞ্জের বিএসএফ ক্যাম্পে চলছে তারই প্রস্তুতি।

বেরনোর আগে নিজেদের মধ্যে আলোচনা সেরে নিচ্ছেন কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের সদস্যরা। উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গায় যেতে পারেন তাঁরা। এমনকি হাসপাতালেও যেতে পারেন তাঁরা। এর পাশাপাশি, হাওড়াতেও যেতে পারেন তাঁরা।

ওই দলটির সঙ্গে রয়েছে পুলিশ। বিএসএফ ক্যাম্পে উপস্থিত বালিগঞ্জ থানার ওসি-সহ অন্যান্য পুলিশ আধিকারিকরাও। এ ছাড়াও, সঙ্গে যাবেন বিএসএফ আধিকারিকরাও।

আরও পড়ুন: রাজ্যকে কড়া চিঠি কেন্দ্রের, অবশেষে পথে নামল কেন্দ্রীয় দল

মঙ্গলবার বিকেলে বিএসএফ ক্যাম্প থেকে এলাকা পরিদর্শনে যায় ওই দলটি। তাঁরা প্রথমে বাইপাসের ধারে পঞ্চান্নগ্রাম, মুকুন্দপুর এলাকা ঘুরে দেখেন। সেখান থেকে প্রিন্স আনোয়ার শাহ রোড, টালিগঞ্জ, হাজরা, রাসবিহারী, কালীঘাট ও ভবানীপুরেও যান তাঁরা। কলকাতা ছাড়াও, হাওড়া, পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনাতেও যেতে পারে ওই দলটি।

আরও পড়ুন: কেন্দ্রীয় দলকে সব রকম সহযোগিতার আশ্বাস মুখ্যসচিবের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus West Bengal ICMT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE