Advertisement
০২ মে ২০২৪
industries

Industry: হাওড়ায় শিল্পক্ষেত্রে বিনিয়োগ, ঘোষণা

মন্ত্রী দাবি করেন, গত দেড় বছরে হাওড়া জেলায় ছোট ও মাঝারি শিল্পে প্রায় ৫৬১৩ কোটি টাকার বিনিয়োগ এসেছে।   

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ০৮:২২
Share: Save:

আগামী দিনে হাওড়ায় শিল্পক্ষেত্রে ১২ হাজার কোটি টাকারও বেশি যে বিনিয়োগ আসতে চলেছে, জেলার প্রশাসনিক বৈঠকে তা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার হাওড়া শরৎ সদনে আয়োজিত শিল্প সম্মেলন ‘সিনার্জি’তে মুখ্যমন্ত্রীর সেই ঘোষণারই বাস্তবায়ন হল। ওই শিল্প সম্মেলনে রাজ্যের ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ মন্ত্রী চন্দ্রনাথ সিংহ ঘোষণা করেন, ‘‘আগামী দু’বছরে হাওড়া জেলায় ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পে বিনিয়োগ হবে ১২২৬০ কোটি টাকা। কর্মসংস্থান হবে দেড় লক্ষ বেকার যুবক-যুবতীর।’’ সেই সঙ্গে মন্ত্রী দাবি করেন, গত দেড় বছরে হাওড়া জেলায় ছোট ও মাঝারি শিল্পে প্রায় ৫৬১৩ কোটি টাকার বিনিয়োগ এসেছে।

এ দিনের শিল্প সম্মেলনে উপস্থিত ছিলেন কয়েকশো ক্ষুদ্র এবং মাঝারি শিল্পপতি। সম্মেলনে অনলাইন ট্রেড লাইসেন্সের উপরে জোর দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত রাজ্যের মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী জানান, বিনিয়োগকারীরা যাতে কোনও সমস্যার সম্মুখীন না হন, তা দেখছে রাজ্য সরকার। তিনি বলেন, ‘‘প্রশিক্ষণপ্রাপ্ত বেকার যুবক-যুবতীদের ক্ষুদ্র ও মাঝারি শিল্পে কাজে লাগাতে হবে। তাতে কর্মসংস্থান বাড়বে।’’

জেলার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী উলুবেড়িয়ায় শাটল কক তৈরির কাজ বাড়ানোর কথা বলে গিয়েছিলেন। সেই কাজ শুরু হয়েছে বলে এ দিন সম্মেলনে উপস্থিত উলুবেড়িয়া চেম্বার অব কমার্সের তরফে জানানো হয়। পাশাপাশি জানানো হয় জেলা প্রশাসনের তরফে শ্যামপুরে সিদ্ধেশ্বরী কটন মিলকে পাঁচ একর জমি দেওয়ার কথাও।

এ দিন শিল্প সম্মেলন পরিচালনা করেন জেলাশাসক মুক্তা আর্য। উপস্থিত ছিলেন হাওড়ার দুই বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অরূপ রায় ও পুলক রায়-সহ অন্য বিধায়ক এবং জেলা প্রশাসনের পদস্থ কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

industries
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE