Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হাওড়া পুরসভার দায়িত্বে ৬ প্রশাসক

শুধু আমলা ও প্রশাসনিক আধিকারিকই নয়। আসন্ন লোকসভা ভোটের আগে মেয়াদ-উত্তীর্ণ হাওড়া পুরসভা পরিচালনার ভার এ বার তুলে দেওয়া হল জনপ্রতিনিধিদের হাত

নিজস্ব সংবাদদাতা
২৬ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০৫
Save
Something isn't right! Please refresh.
হাওড়া পুরসভা। ফাইল চিত্র।

হাওড়া পুরসভা। ফাইল চিত্র।

Popup Close

শুধু আমলা ও প্রশাসনিক আধিকারিকই নয়। আসন্ন লোকসভা ভোটের আগে মেয়াদ-উত্তীর্ণ হাওড়া পুরসভা পরিচালনার ভার এ বার তুলে দেওয়া হল জনপ্রতিনিধিদের হাতেও। সেই সঙ্গে রাখা হল প্রাক্তন মেয়রকেও। সোমবার রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা জানানো হয়েছে।

গত বছরের ১০ ডিসেম্বর শেষ হয়েছে হাওড়া পুরসভার মেয়াদ। তার পর থেকে এত দিন সেখানে প্রশাসক হিসেবে ছিলেন পুর কমিশনার বিজিন কৃষ্ণ। এ দিনের বিজ্ঞপ্তিতে তাঁকে চেয়ারপার্সন করে ছ’জনের একটি প্রশাসকমণ্ডলী তৈরি করা হয়ছে। এর আগে বীরভূমে প্রশাসনিক সভায় গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাওড়া শহরের জঞ্জাল সাফাই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। তখনই তিনি জানিয়েছিলেন, প্রয়োজনে তিনি কমিটি গড়ে দেবেন। যাঁরা হাওড়ার উন্নয়নে ও নাগরিক পরিষেবা দেওয়ার কাজ করবেন।

বোর্ড ভেঙে যাওয়ার পরে হাওড়ার বিভিন্ন উন্নয়নের কাজ স্তব্ধ হয়ে যাওয়া-সহ বেহাল নাগরিক পরিষেবা সম্পর্কে মুখ্যমন্ত্রীর কানেও খবর পৌঁছচ্ছিল। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, ভোটের আগে সেই ঘাটতি পূরণ করতেই রাজ্য সরকার এই প্রশাসকমণ্ডলী তৈরি করেছে। কমিটিতে জেলার তিন মন্ত্রী— অরূপ রায়, রাজীব বন্দ্যোপাধ্যায় ও লক্ষ্মীরতন শুক্ল যেমন রয়েছেন, তেমনই কাজের সুবিধার জন্য রাখা হয়েছে প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তীকেও। তবে এই প্রশাসকমণ্ডলীর নির্দিষ্ট মেয়াদ উল্লেখ করা হয়নি। জেলার শীর্ষ নেতারা অবশ্য মনে করছেন, হাওড়া পুরসভার নির্বাচনের আগে পর্যন্ত এই কমিটির সঙ্গে সহমত হয়েই চেয়ারপার্সনকে কাজ করতে হবে।

Advertisement


Something isn't right! Please refresh.

Advertisement