Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Calcutta News

১০০ কোটির হেরোইন উদ্ধার পাইকপাড়ায়, পুলিশের জালে দুই

কলকাতা তো বটেই, গোটা রাজ্যে এমনকি উত্তর-পূর্ব ভারতে সাম্প্রতিক কালে এই পরিমাণ মাদক উদ্ধার হয়নি।

ধৃত জুবের এবং মৌলানা ফয়জুদ্দিন। —নিজস্ব চিত্র।

ধৃত জুবের এবং মৌলানা ফয়জুদ্দিন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ১০:৩১
Share: Save:

কোটি কোটি টাকার হেরোইন-সহ কলকাতা পুলিশের জালে পড়ল ভিন্‌ রাজ্যের দুই মাদক কারবারি। তাঁদের কাছ থেকে বিপুল পরিমাণ হেরোইন উদ্ধার করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে যার দাম অন্ততপক্ষে ৭৫ থেকে ১০৫ কোটি টাকা।

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার গভীর রাতে টালা থানার অন্তর্গত পাইকপাড়া এলাকায় অভিযান চালায় কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। সেখান থেকে উত্তরপ্রদেশ ও মণিপুরের দুই বাসিন্দাকে গ্রেফতার করেন এসটিএফ আধিকারিকেরা।

এসটিএফ সূত্রে খবর, ধৃত বছর চল্লিশের জুবের উত্তরপ্রদেশের বাসিন্দা। তাঁর সঙ্গী মৌলানা ফয়জুদ্দিন মণিপুরে থাকেন। তাঁদের সঙ্গে জিনিসপত্র ঘেঁটে ২৫ কিলোগ্রামের বেশি হেরোইন উদ্ধার করা হয়েছে। কলকাতা তো বটেই, গোটা রাজ্যে এমনকি উত্তর-পূর্ব ভারতে সাম্প্রতিক কালে এই পরিমাণ মাদক উদ্ধার হয়নি।

ধৃত দু’জনের কাছ থেকে দু’টি ভিন্ন ধরনের হেরোইন মিলেছে। জুবেরের কাছ থেকে ২০ কিলোগ্রাম বেগুনি রঙের হেরোইন মিলেছে। অন্য দিকে, ফয়জুদ্দিনের কাছে ছিল ৫ কিলোগ্রাম সাদাটে হেরোইন। প্রাথমিক তদন্তের পর এসটিএফ আধিকারিকদের অনুমান, ওই দুই ধরনের হেরোইন আদানপ্রদান করে তা মিশিয়ে এক নতুন ধরনের মাদক তৈরি করাই উদ্দেশ্য ছিল জুবেরদের।

আরও পড়ুন: প্রকাশ্য রাস্তায় মহিলার মুখে ছুরির কোপ, ধৃত প্রৌঢ়

আরও পড়ুন: দেখা না-দেখায় মিশে চলছে ‘কাগুজে তরজা’

আন্তর্জাতিক বাজারে উদ্ধার হওয়া এই মাদকের দাম অন্ততপক্ষে ৭৫ থেকে ১০৫ কোটি টাকা। —নিজস্ব চিত্র।

ধৃতদের বিরুদ্ধে এনডিপিএস আইনে মামলা রুজু করা হয়েছে। আজ, মঙ্গলবার দায়রা আদালতে ধৃতদের তোলা হবে বলে জানিয়েছেন এসটিএফআধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE