Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Kolkata Police: আগের পদ্ধতিতেই ফের শ্বাস পরীক্ষা চালকদের

গুরুত্বপূর্ণ এলাকায় ব্রেথ অ্যানালাইজ়ার হাতে সক্রিয় ছিল পুলিশ। সেই সঙ্গে বুধবার রাতের নজরদারিতেও সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে পুলিশকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ জানুয়ারি ২০২২ ০৫:২০
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

কলকাতা পুলিশ বাহিনীতে সংক্রমণ কিছুটা কমতেই শহরের রাস্তায় ফের শুরু হল ব্রেথ অ্যানালাইজ়ার দিয়ে পরীক্ষা। মদ্যপান করে স্টিয়ারিংয়ে বসা চালকদের ধরতেই বুধবার রাত থেকে ওই পরীক্ষা শুরু হয়েছে বলে কলকাতা ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর। প্রথম দিনই ওই পরীক্ষার মাধ্যমে ২২টি মামলা দায়ের করা হয়েছে বলে ট্র্যাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে। এর পাশাপাশি, রাতের বিধি ভাঙায় ১০২১টি মামলা দায়ের হয়েছে বুধবার।

বড়দিনের পর থেকেই শহরে লাগাতার বেড়েছে করোনার সংক্রমণ। আমজনতার পাশাপাশি কলকাতা পুলিশের বাহিনীতেও বাড়তে থাকে সংক্রমণ। নতুন বছরের প্রথম সপ্তাহ থেকে যা কার্যত আগের রেকর্ড ভেঙে দেয়। সংক্রমণ বাড়তে থাকায় কার্যত বাধ্য হয়েই ব্রেথ অ্যানালাইজ়ার দিয়ে পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় ১৫ দিন শহরের রাস্তায় বন্ধই ছিল সেই পরীক্ষা। পুলিশ সূত্রের খবর, ব্রেথ অ্যানালাইজ়ার দিয়ে পরীক্ষা বন্ধ থাকায় রাতের শহরে মত্ত গাড়িচালকদের দৌরাত্ম্য বাড়তে থাকে। রাতের রাজপথে পর পর বেশ কয়েকটি দুর্ঘটনাও ঘটে। তাই শহরে সংক্রমণ ফের কিছুটা কমতেই বুধবার রাত থেকে পুলিশি নজরদারিতে ফিরিয়ে আনা হয়েছে ব্রেথ অ্যানালাইজ়ার দিয়ে পরীক্ষা। কলকাতার পুলিশ কমিশনার নিজেই এই নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। বৃহস্পতিবার রাতে পার্ক স্ট্রিট, ইএম বাইপাস, পার্ক সার্কাস, রাসবিহারী অ্যাভিনিউ, উল্টোডাঙা-সহ একাধিক গুরুত্বপূর্ণ এলাকায় ব্রেথ অ্যানালাইজ়ার হাতে সক্রিয় ছিল পুলিশ। সেই সঙ্গে বুধবার রাতের নজরদারিতেও সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে পুলিশকে। ওই দিন রাত ১০টা থেকে পরদিন ভোর পাঁচটা পর্যন্ত বিধি ভাঙার দায়ে ১০২১টি মামলা দায়ের করা হয়েছে।

Advertisement


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement