Advertisement
০৩ মে ২০২৪
Government Art College

ভর্তির তালিকা বাতিল, ক্ষোভ আর্ট কলেজে

এ দিন ছাত্রছাত্রীরা জানান, আর্ট কলেজের নোটিস বোর্ডে গত শুক্রবার উত্তীর্ণদের তালিকা ঝোলানো হয়েছিল। তার পরে সেই অনুযায়ী অনলাইনে টাকা দিয়ে বেশির ভাগ ছাত্রছাত্রীই ভর্তি হয়েছেন।

An image of Admission

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ০৭:৫২
Share: Save:

স্নাতক স্তরে ভর্তির প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা কলেজের নোটিস বোর্ডে ঝোলানো হয়েছিল। অনলাইনে টাকা জমা দিতেও বলা হয়েছিল সেই নোটিসে। এমনকি, নথি যাচাইয়ের জন্য সোমবার ও মঙ্গলবার ভর্তি হওয়া ছাত্রছাত্রীদের কলেজে হাজির হতেও বলা ছিল নোটিসে। কিন্তু অভিযোগ, সোমবার সেই ছাত্রছাত্রীরা সরকারি আর্ট কলেজের চত্বরে গিয়ে ভিতরে ঢুকতেই পারলেন না। তাঁদের অভিযোগ, কলেজের গেটেই তাঁদের আটকে দিয়ে বলা হয়, নতুন করে উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হবে। এই ঘটনাকে কেন্দ্র করে এ দিন কলকাতার গভর্নমেন্ট কলেজ অব আর্ট অ্যান্ড ক্রাফ্টের সামনে উত্তেজনা তৈরি হয়। যদিও কলেজ কর্তৃপক্ষ সন্ধ্যার পরে জানান, বিএফএ পাঠক্রমের প্রথম সিমেস্টারে প্রভিশনাল ভর্তির তালিকা ওয়েবসাইটে প্রকাশ করে দেওয়া হয়েছে। নামের তালিকা একই রয়েছে।

এ দিন ছাত্রছাত্রীরা জানান, আর্ট কলেজের নোটিস বোর্ডে গত শুক্রবার উত্তীর্ণদের তালিকা ঝোলানো হয়েছিল। তার পরে সেই অনুযায়ী অনলাইনে টাকা দিয়ে বেশির ভাগ ছাত্রছাত্রীই ভর্তি হয়েছেন। কিন্তু এ দিন সকালে নথি যাচাইয়ের জন্য কলেজের সামনে জড়ো হয়ে তাঁরা জানতে পারেন, শুক্রবারের ওই তালিকা বাতিল হয়েছে। নতুন করে নামের তালিকা প্রকাশ করা হবে। চিন্তিত ছাত্রছাত্রীদের অভিযোগ ছিল, বিষয়টি বিশদে জানতে কলেজের ভিতরে তাঁদের ঢুকতেই দেওয়া হয়নি। এক ছাত্র বলেন, ‘‘এত দিন ধরে এত প্রস্তুতি নেওয়ার পরে পরীক্ষা দিয়ে সুযোগ পেয়েছি। এখন নতুন তালিকায় আমার নাম না থাকলে সব স্বপ্ন ভেস্তে যাবে। পুরনো তালিকা তো নোটিস বোর্ড থেকে সরিয়ে নেওয়া হয়েছে দেখলাম।’’

যদিও কলেজ কর্তৃপক্ষ জানান, কিছু সমস্যার কারণে আগের তালিকা প্রত্যাহার করা হয়েছিল। অধ্যক্ষ ছত্রপতি দত্ত বলেন, ‘‘কিছু কারণে আমরা তালিকা প্রকাশের জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়ের সবুজ সঙ্কেতের অপেক্ষায় ছিলাম। সোমবার সন্ধ্যায় সেই তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় কোনও রকম পরিবর্তন হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE