Advertisement
০২ মে ২০২৪
Banned Firecrackers Seized

পাচারের আগে বড়বাজারে সাড়ে আট কুইন্টাল নিষিদ্ধ বাজি আটক করল পুলিশ, গ্রেফতার দুই

পুলিশি জিজ্ঞাসাবাদে জানা যায়, বাজিগুলি দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর পুলিশ থানা এলাকার অন্তর্ভুক্ত চম্পাহাটি থেকে নিয়ে যাওয়া হচ্ছিল বিহারের পটনায়। এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

Police seized illegal firecrackers and arrested two people from Bara Bazar Kolkata

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৯
Share: Save:

ভুয়ো কিউআর কোড লাগিয়ে আনুমানিক সাড়ে আট কুইন্টাল বাজি পাচার করার সময়ে হাতেনাতে ধরে ফেলল পুলিশ। গত বুধবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে কলকাতার বড়বাজারের কাছে এমজি রোডে একটি গাড়িকে দাঁড় করায় পুলিশ। গাড়ি থেকে উদ্ধার হয় ওই বিপুল পরিমাণ বাজি। বাজি উদ্ধারের পর দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে জানা যায়, বাজিগুলি দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর পুলিশ থানা এলাকার অন্তর্ভুক্ত চম্পাহাটি থেকে নিয়ে যাওয়া হচ্ছিল বিহারের পটনায়। এই ঘটনায় চম্পাহাটির বাসিন্দা বাপ্পা মুখোপাধ্যায় এবং রঞ্জিত মিত্র ওরফে কালি নামের দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বিস্ফোরক আইনের একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে দুই অভিযুক্তের বিরুদ্ধে।

বাক্সের মধ্যে উদ্ধার হওয়া বাজি।

বাক্সের মধ্যে উদ্ধার হওয়া বাজি। ছবি: সংগৃহীত।

একটি সূত্রে জানা গিয়েছে, পুলিশকে বিভ্রান্ত করতে গাড়ির ভিতরে থাকা বাক্সে ভুয়ো কিউআর কোড লাগিয়ে রেখেছিলেন অভিযুক্তেরা। তদন্তকারীরা ওই কোডগুলি স্ক্যান করে দেখেন, সেখানে কিছুই মিলছে না। পরে বাক্স খুলে প্রায় প্রায় ৮৪০ কেজি বাজি উদ্ধার করে পুলিশ। এই বাজিগুলি কোথায় তৈরি হয়েছিল, এগুলি পাচারের নেপথ্যে অন্য কোনও বড় মাথা ছিল কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

দত্তপুকুর, এগরা, বজবজ— সাম্প্রতিক সময়ে রাজ্যের একের পর এক অবৈধ বাজি কারখানায় প্রাণহানির ঘটনা ঘটেছে। তার পর থেকেই অবৈধ এবং নিষিদ্ধ বাজি উদ্ধারে সক্রিয় পুলিশ। তবে একই ঘটনার পুনরাবৃত্তির পর কোনও কোনও মহল থেকে পুলিশের নজরদারি এবং সক্রিয়তা নিয়েও প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firecracker Burrabazar Kolkata Police Seized
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE