Advertisement
০২ মার্চ ২০২৪
Calcutta News

সিএএ বিরোধী পড়ুয়া-মিছিলে ভাসল কলকাতা

বিজেপি অফিসের সামনে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে।

বাধার মুখে পড়ুয়াদের প্রতিবাদ মিছিল। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

বাধার মুখে পড়ুয়াদের প্রতিবাদ মিছিল। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৯ ১৭:৪৫
Share: Save:

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় কলকাতার রাজপথে এ বার ঢেউ তুললেন কলেজ-বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। শহিদ মিনার থেকে মিছিলের অভিমুখ মুরলীধর সেন লেনের বিজেপি দফতরের দিকে। ঝামেলা-গোলমালের আশঙ্কায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। আইন বাতিলের দাবিতে যাদবপুর, প্রেসিডেন্সি, এসআরএফটিআই, আলিয়া, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মিছিলে অংশ নিয়েছেন। প্রথমে ঠিক ছিল শহিদ মিছিল মহাজাতি সদন পর্যন্ত যাবে। কিন্তু শহিদ মিনারে জমায়েতের পর পড়ুয়ারা সিদ্ধান্ত নেন, মিছিল যাবে বিজেপি দফতর পর্যন্ত।

শ’য়ে শ’য়ে ছাত্রছাত্রীরা মিছিলে অংশ নিয়েছেন। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, সে কারণে পুলিশের কড়া নজরদারিও রয়েছে। পড়ুয়াদের দাবি, অবিলম্বে সংশোধিত নাগরিকত্ব আইন বাতিল করতে হবে।

আরও পড়ুন: উত্তরপ্রদেশ আজও অশান্ত, হত ১, দু’দিনে মৃতের সংখ্যা ১৪

বাম, কংগ্রেস এবং তৃণমূল পথে নেমে নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টানা তিন দিন ধরে শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করেছেন। অভিনেত্রী-চিত্র পরিচালক অপর্ণ সেন, নাট্যব্যক্তিত্ব কৌশিক সেন-হ বিশিষ্টজনেরাও প্রতিবাদে পথে নেমেছেন। এ বার পড়ুয়াদের প্রতিবাদের জেরে কলকাতায় সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলন নতুন মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE