Advertisement
০৩ মে ২০২৪
Online Cab Operators Guild

সিএনজি-র সমস্যা মেটাতে পরিবহণ সচিবকে চিঠি

এ বার সমস্যা মেটানো-সহ চার দফা দাবিতে রাজ্যের পরিবহণ সচিবকে চিঠি দিল ‘অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’। সিএনজি চালিত অ্যাপ-ক্যাব চালকদের গণস্বাক্ষর সংগ্রহ করে ওই চিঠি দেওয়া হয়েছে।

An image of CNG

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৫৫
Share: Save:

সিএনজি (কম্প্রেসড ন্যাচারাল গ্যাস)-র জোগান কেন পর্যাপ্ত নয়, এই অভিযোগ তুলে মাধ্যমিক পরীক্ষা চলাকালীন ইএম বাইপাসের রুবি মোড়ে পথ অবরোধ করেছিলেন অ্যাপ-ক্যাব চালকদের একাংশ। ওই আন্দোলনের যৌক্তিকতা নিয়ে বিতর্কও দেখা দিয়েছিল। শেষে প্রশাসনের আশ্বাসে অবরোধ উঠলেও গ্যাসের জোগান নিয়ে সমস্যা কিন্তু মেটেনি। এ বার সেই সমস্যা মেটানো-সহ চার দফা দাবিতে রাজ্যের পরিবহণ সচিবকে চিঠি দিল ‘অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’। সিএনজি চালিত অ্যাপ-ক্যাব চালকদের গণস্বাক্ষর সংগ্রহ করে ওই চিঠি দেওয়া হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় জানান, সরকারের উৎসাহে
পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে সিএনজি চালিত গাড়ি ব্যবহারের ক্ষেত্রে তাঁরা এগিয়ে এলেও জ্বালানির জোগান নিয়ে সমস্যা থাকায় চালকদের দৈনিক তিন থেকে চার ঘণ্টা বিভিন্ন পাম্পে লাইন দিতে হচ্ছে। এর ফলে পরিষেবা ব্যাহত তো হচ্ছেই, পাশাপাশি চালকেরাও যথেষ্ট বিশ্রাম পাচ্ছেন না। সমস্যার সমাধানে শহরের অন্তত চারটি পাম্পে নিরবচ্ছিন্ন সিএনজি-র জোগান বজায় রাখার দাবি জানিয়েছেন তাঁরা।

একই সঙ্গে, গ্যাসের জোগান নিয়ে হয়রানি কমাতে সরকারি উদ্যোগে এই সংক্রান্ত তথ্য পাওয়ার জন্য বিশেষ অ্যাপ তৈরি করার দাবিও জানিয়েছে সংগঠন। যাতে ওই অ্যাপ থেকে শহরের কোন পাম্পে, কখন, কত পরিমাণে সিএনজি রয়েছে, সেই সম্পর্কিত তথ্য পাওয়া যায়। প্রসঙ্গত, শহরে সিএনজি এখন দুর্গাপুর থেকে সড়কপথে ট্যাঙ্কারের মাধ্যমে আনতে হয়। দ্রুত গ্যাসের সরবরাহ ব্যবস্থা উন্নত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করার আর্জিও জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

এ ছাড়া, পাম্পের সমস্যা না মেটা পর্যন্ত নতুন সিএনজি চালিত গাড়ি নথিভুক্তিকরণের বিষয়টি যাতে নিয়ন্ত্রণে রাখা হয়, চিঠিতে সেই আর্জিও জানিয়েছে সংগঠন। গত শনিবার সংগঠনের সাধারণ সভায় চালকদের মধ্যে থেকে গণস্বাক্ষর সংগ্রহ করে সেই চিঠি পাঠানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE