Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ক্রমশ শক্তি হারাচ্ছে ‘অশনি’।

ক্রমশ শক্তি হারাচ্ছে ‘অশনি’। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৪:২১
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ১০ মে ২০২২ ১১:২৭ key status

দুই জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

নদিয়া ও মুর্শিদাবাদ জেলায়  বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতরের। বজ্রপাতের আশঙ্কায় নিরাপদ স্থানে থাকার পরামর্শ আবহবিদদের।  

timer শেষ আপডেট: ১০ মে ২০২২ ০৮:২৪ key status

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। ঘূর্ণিঝড় ‘অশনি’ ক্রমশ শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে মঙ্গলবার দিনভর বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। 

Advertisement
timer শেষ আপডেট: ১০ মে ২০২২ ০৮:২০ key status

শেষ ৬ ঘণ্টায় শক্তি হারিয়েছে ‘অশনি’

শেষ ৬ ঘণ্টায় আরও শক্তিক্ষয় ‘অশনি’র। ৬ কিলোমিটার বেগে ওড়িশা উপকূলের দিকে এগচ্ছে ঘূর্ণিঝড়। তবে ল্যান্ডফলের আশঙ্কা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। 

timer শেষ আপডেট: ১০ মে ২০২২ ০৮:১৭ key status

ক্রমশ শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’

গভীর নিম্নচাপে পরিণত হল ঘূর্ণিঝড় ‘অশনি’। আগামী ৩৬ ঘণ্টায় আরও শক্তিক্ষয় হবে ঘূর্ণিঝড়ের। ওড়িশা উপকূলের কাছে শক্তি হারাবে ‘অশনি’। তবে রাজ্যে বড় ঝড়ঝঞ্জার আশঙ্কা নেই বলেই জানাল হাওয়া অফিস। 

 

timer শেষ আপডেট: ১০ মে ২০২২ ০২:০৯ key status

ওড়িশার দিকে অভিমুখ বদলাবে ঘূর্ণিঝড় ‘অশনি’

মৌসম ভবনের সন্ধে ৬টার বুলেটিন অনুযায়ী বর্তমানে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম উপকূলের ৪১০ কিমি দক্ষিণ-পূর্বে এবং ওড়িশা থেকে ৫৯০ কিমি দক্ষিণে রয়েছে ঘূর্ণিঝড় ‘অশনি’। মঙ্গলবার সকাল থেকে পুরীর দিকে মুখ ফেরাবে ঘূর্ণিঝড় ‘অশনি’। তবে তার প্রভাবে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি চলবে শুক্রবারের পরেও। সোমবার জানিয়েছে আবহাওয়া দফতর।

timer শেষ আপডেট: ১০ মে ২০২২ ০২:০৪ key status

ঘূর্ণঝড় মোকাবিলায় প্রস্তুতি পুরসভার

ঝড়বৃষ্টির সময় বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা যাতে না ঘটে, সে জন্য রাস্তার ত্রিফলা বাতিস্তম্ভে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া জলের জোগান চালু রাখার জন্য ৮০টি গাড়ি ভর্তি করে রাখা হয়েছে বলে এক আধিকারিক জানিয়েছেন।

Advertisement
timer শেষ আপডেট: ১০ মে ২০২২ ০২:০০ key status

কাছাকাছি ঘূর্ণিঝড় ‘অশনি’

উপকূলের দিকে ধেয়ে আসছে এই ঘূর্ণিঝড়। আবহাওয়া দফতরের পূর্বাভাস, অশনির প্রভাবে সোমবার রাত থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE