Advertisement
১১ মে ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: শঙ্কা বাড়াচ্ছে ইয়াস, নৌবাহিনীর পর এ বার সেনাবাহিনী দুই মেদিনীপুরে

মঙ্গলবার জোয়ারে মন্দারমণি, তাজপুর, জলধা-সহ বিস্তীর্ণ এলাকায় বাঁধ টপকে জল ঢুকে যায় গ্রামে। পরে ভাটায় জল বেরিয়ে যায়।

পশ্চিম মেদিনীপুরে পৌঁছল সেনাবাহিনী।

পশ্চিম মেদিনীপুরে পৌঁছল সেনাবাহিনী। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
তমলুক ও মেদিনীপুর শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৭:৫৩
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াস-এর মোকাবিলায় দিঘায় নৌবাহিনীর বিশেষ দল পৌঁছেছিল আগেই। এ বার এল সেনার উদ্ধারকারী দলও। এমনটাই জানা গিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রেও জানা গিয়েছে, মঙ্গলবার জেলায় পৌঁছেছে সেনাবাহিনীর বিশেষ দল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে জানিয়েছেন, প্রয়োজনে সেনার সাহায্য নেওয়া হবে।

পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দুকুমার মাজি বলেন, ‘‘মঙ্গলবার বেলার দিকে, ভরা জোয়ারে দিঘার সমুদ্রে ব্যাপক জলোচ্ছ্বাসের পর আর কোনও রকম ঝুঁকি নিচ্ছে না জেলা প্রশাসন। সমুদ্র তীরবর্তী এলাকার বিপর্যয় মোকাবিলার জন্য এ বার সেনাবাহিনীর জওয়ানদের একটি দলকে দিঘায় আনা হচ্ছে। ৫০ জনের এই সেনাবাহিনীর দলকে প্রয়োজন হলে উদ্ধারকাজেও লাগানো হবে।’’

প্রসঙ্গত, মঙ্গলবার জোয়ারের সময় সমুদ্রের জল ব্যাপক হারে ফুলে ওঠে। তার জেরে মন্দারমণি, তাজপুর, জলধা-সহ বিস্তীর্ণ এলাকায় বাঁধ টপকে জল ঢুকে যায় গ্রামে। যদিও ভাটা শুরু হতেই সেই জল বেরিয়ে যায়।

বুধবার ইয়াস দিঘা লাগোয়া ওড়িশার স্থলভাগে আছড়ে পড়লে সমুদ্র তীরবর্তী এলাকার অবস্থা আরও খারাপ হতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। সেই কারণেই বিপর্যয় মোকাবিলা বাহিনীর পাশাপাশি নৌবাহিনী এবং সেনাবাহিনীরকও সাহায্য নেওয়া হবে। প্রসঙ্গত, মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরেও পৌঁছেছে সেনাবাহিনীর ৬০ জনের একটি দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

army Cyclone Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE