Advertisement
১০ মে ২০২৪
partha chatterjee

Partha Chatterjee: প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সিবিআই দফতর থেকে বেরোলেন পার্থ

সিবিআই দফতর থেকে বেরিয়ে আসছেন পার্থ চট্টোপাধ্যায়।

সিবিআই দফতর থেকে বেরিয়ে আসছেন পার্থ চট্টোপাধ্যায়। ছবি টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ০০:১০
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২১:৩৯

নিজাম প্যালেস থেকে বেরোলেন পার্থ

প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বুধবার রাত সাড়ে ৯টা নাগাদ সিবিআই দফতর থেকে বেরিয়ে আসেন পার্থ। নিজাম প্যালেস থেকে রাজ্যের মন্ত্রী বেরোতে তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। যদিও কোনও প্রশ্নের উত্তর না দিয়েই সোজা নিজের গাড়িতে উঠে পড়েন তিনি। তাঁর সঙ্গে আইনজীবী এবং নিরাপত্তারক্ষীরা ছিলেন। ইতিমধ্যেই তাঁর কনভয় বাড়ির দিকে রওনা দিয়েছে।  

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২০:৩২

আড়াই ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ পার্থকে, চলছে এখনও

সন্ধ্যা ৬টা সিবিআই দফতরে হাজির হওয়ার নির্দেশ ছিল। কিন্তু ১৫ মিনিট আগেই নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী (বর্তমান শিল্পমন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়। তার পর থেকে প্রায় আড়াই ঘণ্টা কেটে গিয়েছে, রাজ্যের মন্ত্রীকে এখনও জিজ্ঞাসাবাদ করছেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকেরা। 

Advertisement
timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৮:৫৮ key status

এক ঘণ্টার বেশি সময় ধরে নিজাম প্যালেসে পার্থ

নিজাম প্যালেসে এক ঘণ্টারও বেশি সময় ধরে রয়েছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়, চলছে জিজ্ঞাসাবাদ।

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৭:৩৮ key status

নিজাম প্যালেসে পৌঁছলেন পার্থ, আদালতে আইনজীবীরা দ্রুত শুনানি শেষ করার আর্জি জানালেন

নিজাম প্যলেসে পৌঁছলেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সন্ধ্যা ৬টার সময় যাওয়ার কথা ছিল তাঁর। তিনি পৌনে ৬টার মধ্যেই সেখানে পৌঁছে যান। অন্য দিকে, হাই কোর্টে পার্থের আইনজীবীরা মামলাটির দ্রুত শেষ করার আর্জি জানিয়েছেন।

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৭:৩৫ key status

নিজাম প্যালেসে তৎপরতা

সন্ধ্যা ৬টার সময় আসার কথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। তার আগে নিজাম প্যালেসে মোতায়েন করা হল পুলিশ বাহিনী। ইতিমধ্যেই সিবিআইয়ের ডাকে সেখানে পৌঁছেছেন এসএসসি-র প্রাক্তন উপদেষ্টারা। জল্পনা, তবে কি প্রাক্তন উপদেষ্টাদের সামনে বসিয়ে মুখোমুখি জেরা করা হবে মন্ত্রী পার্থকে?

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৭:০৫ key status

বাড়ি থেকে বের হলেন পার্থ চট্টোপাধ্যায়

ডিভিশন বেঞ্চের রায়ের পরই নাকতলার বাড়ি থেকে বের হলেন পার্থ চট্টোপাধ্যায়। জল্পনা, তিনি কি সিবিআই দফতরের উদ্দেশে রওনা হলেন?

Advertisement
timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:৫৮ key status

তবে কি সন্ধ্য়া ৬টায় সিবিআইয়ের দফতরে যেতেই হচ্ছে পার্থকে

ডিভিশন বেঞ্চ মামলাটি গ্রহণ না করায় বুধবার একক বেঞ্চের রায়ই বহাল থাকল পার্থের মামলায়। সেক্ষেত্রে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে কি সন্ধ্য়া ৬টায় সিবিআইয়ের দফতরে যেতেই হচ্ছে মন্ত্রী পার্থকে!

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:৫১ key status

বিচারপতি উঠে গেলেন আসন থেকে

পার্থের আর্জি না শুনেই বিচারপতিরা উঠে গেলেন আসন থেকে। জানিয়ে দিলেন আদালতের কাজের সময় শেষ। ফলে একক বেঞ্চের রায়ই বহাল থাকল পার্থের মামলায়। 

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:৪৮ key status

মামলা দায়ের না করেই আর্জি বেঞ্চে!

হাই কোর্টের বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর বেঞ্চ বলে ডিভিশন বেঞ্চে আর্জি জানানোর পদ্ধতিই মানেননি পার্থ। তিনি মামলা দায়ের না করেই ডিভিশন বেঞ্চে আর্জি জানিয়েছেন। তাই এই মামলা শোনা তাঁদের পক্ষে সম্ভব নয়। পার্থের আইনজীবীকে দুই বিচারপতি বলেন, যদি বেশি জরুরি হয় তবে প্রধান বিচারপতির কাছে যান। 

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:৩৭ key status

পার্থের মামলা শুনলই না ডিভিশন বেঞ্চ

ডিভিশন বেঞ্চ পার্থের মামলা শুনল না। জানাল, আর্জি জানানোর প্রক্রিয়াই মানেননি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:১৯ key status

আগেও বিচারপতি অভিজিতের বেঞ্চ সিবিআই হাজিরার নির্দেশ দেন পার্থকে

প্রসঙ্গত, এর আগেও এসএসসি দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের সিবিআই-হাজিরার নির্দেশকে ডিভিশন বেঞ্চে চ্যালেঞ্জ জানিয়েছিলেন পার্থ।

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:১৫ key status

পার্থকে সরান! রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছে বিচারপতির আর্জি

পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর মন্ত্রিত্বের দায়িত্ব থেকে অব্যহতি দিতে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছেও আর্জি জানিয়েছেন বিচারপতি অভিজিৎ। 

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:১৩ key status

বিচারপতির আশা পার্থ পদত্যাগ করবেন!

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অবশ্য মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানিতে জানান, তাঁর আশা মন্ত্রী আগেই পদত্যাগ করবেন।  

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:১১ key status

প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ হাজিরা না দিলে হেফাজত!

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বুধবার সন্ধ্যা ৬টা নাগাদ নিজাম প্যালেসে সিবিআইয়ের মুখোমুখি হওয়ার নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এ-ও জানান যে, যদি সময়ে পার্থ পৌঁছতে না পারেন, তবে তাঁকে হেফাজতেও নিতে পারবে সিবিআই। 

timer শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:০৭ key status

পার্থের জন্য নির্দিষ্ট সময়ের আগে এসএসসিট গঠিত তদারকি কমিটির সদস্যদেরও তলব

পার্থকে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছিল সন্ধ্যা ৬টার সময়। তার আগে বিকেল ৪টের সময় স্কুল সার্ভিস কমিশন গঠিত তদারকি এবং পর্যবেক্ষণ কমিটির পাঁচ সদস্যকে ডেকে পাঠিয়েছে সিবিআই। এই কমিটিতে ছিলেন, শান্তিপ্রসাদ সিনহা, আহ্বায়ক (এসএসসি-র উপদেষ্টা), সুকান্ত আচার্য (তৎকালীন শিক্ষামন্ত্রীর পার্সোনাল সেক্রেটারি), প্রবীরকুমার বন্দ্যোপাধ্যায়, (তৎকালীন শিক্ষামন্ত্রীর ওএসডি), অলোককুমার সরকার (শিক্ষা দফতরের ডেপুটি ডিরেক্টর) এবং তাপস পাঁজা (শিক্ষা দফতরের ল অফিসার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE