Advertisement
০২ মে ২০২৪
elephant

সাতসকালে বানারহাটের চা-বাগানে হাতির পাল! ভিড়ের ‘বাধায়’ সমস্যা হল বনে ফেরাতে

বন দফতর সূত্রের খবর, সোমবার রাতে ৩৫টি হাতির একটি দল ডায়নার জঙ্গল থেকে বেরিয়ে গ্রাসমোড় চা বাগানের চার নম্বর গেট দিয়ে ৩১-সি জাতীয় সড়ক ও রেল লাইন টপকে গাঠিয়াতে ঢোকে।

বানারহাটে আবার ঢুকল হাতির পাল।

বানারহাটে আবার ঢুকল হাতির পাল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বানারহাট শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২২:৪৯
Share: Save:

ভুটান থেকে ফেরার পথে মঙ্গলবার সকালে মালবাজারের গাঠিয়া চা বাগানে আটকে পড়ল ৩৫টি হাতির একটি পাল। প্রথমে বাগানের কেডি-থ্রি এবং পরে কেডি ফোর নম্বর সেকশনে পালটি দাঁড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বন দপ্তরের খুনিয়া রেঞ্জের কর্মীরা। নাগরাকাটা থানার পুলিশ কর্মীরাও সেখানে পৌঁছোন।

এই পরিস্থিতিতে হাতির পালকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে গাঠিয়া-সহ নাগরাকাটার বিভিন্ন। নাগরাকাটার রেঞ্জার সজল দে বলেন, ‘‘বুনোদের দলটির গতিবিধির প্রতি সতর্ক নজর রেখে চলা হচ্ছে।’’ হাতির দলটি যেখানে রয়েছে তার আশপাশে দিনভর ছিল মানুষের ভিড়। যে কারণে পালটির পক্ষে অবাধে চলাফেরা কঠিন হচ্ছে বলে অভিযোগ বন্যপ্রাণপ্রেমীদের। এই পরিস্থিতিতেও পুলিশ ও বনকর্মীরা ভিড় নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যান।

বন দফতর সূত্রের খবর, সোমবার রাতে ৩৫টি হাতির একটি দল ডায়নার জঙ্গল থেকে বেরিয়ে গ্রাসমোড় চা বাগানের চার নম্বর গেট দিয়ে ৩১-সি জাতীয় সড়ক ও রেল লাইন টপকে গাঠিয়াতে ঢোকে। সেখান থেকে পাড়ি দেয় সীমান্ত পারের গুমৌনি ভুটানে। রাত ভর সেখানে ধানের ক্ষেতগুলিতে ঘোরাফেরা করে তারা। মঙ্গলবার ওই রুট দিয়েই ফেরার সময় হাতিগুলি বাগানে ভিড়ের হট্টগোলে আটকে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Dooars banarhat Tea Garden
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE