Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Health

Health: ধসের জেরে পা ফেলার রাস্তা নেই, বাঁশ বেঁধে ঝর্না পেরিয়ে গ্রামে স্বাস্থ্যকর্মীরা

বক্সা পাহাড়ে রয়েছে আদমা গ্রাম। সেই গ্রামেই স্বাস্থ্য পরিষেবা দিতে যাচ্ছিলেন একটা স্বেচ্ছাসেবী সংস্থার স্বাস্থ্য কর্মীরা।

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৬:২১
Share: Save:

প্রবল বৃষ্টির জেরে একাধিক জায়গায় নেমেছে ধস। তার জেরে পাহাড়ের বহু জায়গা এখন দুর্গম। সেই অগম্য রাস্তা ধরেই বক্সার গ্রামে পৌঁছে গেলেন স্বাস্থ্য কর্মীরা। নেটমাধ্যমে ভাইরাল হয়েছে ওই স্বাস্থ্য কর্মীদের সেই দুর্গম এলাকায় যাত্রার ভিডিয়ো।

বক্সা পাহাড়ে রয়েছে আদমা গ্রাম। সেই গ্রামেই স্বাস্থ্য পরিষেবা দিতে যাচ্ছিলেন একটা স্বেচ্ছাসেবী সংস্থার স্বাস্থ্য কর্মীরা। ওই সংস্থাটি মূলত পরিবার পরিকল্পনা নিয়ে মানুষকে সচেতন করে থাকে। চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধপত্র এবং সরঞ্জাম স্বাস্থ্য কর্মীদের সঙ্গেই ছিল বাক্সবন্দি অবস্থায়। কিন্তু তাঁরা পথে নেমে বুঝতে পারেন বিপদটা। ধসের জেরে পাকদণ্ডির বহু জায়গাতেই রাস্তা বলে কিছু নেই। তাই সেই জায়গা দিয়েই এগোতে হয় তাঁদের। সামনে পড়েছিল খরস্রোতা ঝর্নাও। সেই ঝর্নার উপর বেশ কয়েকটি বাঁশ রেখে সেতু তৈরি করে পেরোন তাঁরা। অবশষে তাঁরা পৌঁছন গন্তব্যে।

পাহাড়ের দুর্গম রাস্তা পেরিয়ে গন্তব্যে। স্বাস্থ্য কর্মীদের এই কীর্তি দেখে কুর্নিশ জানাচ্ছেন সকলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE