Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Viral video

রেললাইনের দিকে এগিয়ে আসছে হাতি! দেখেই ট্রেন থামালেন চালক

নাগরাকাটা এবং চালসার মধ্যে চাপড়ামারি জঙ্গলে ৭২/১ পিলার সংলগ্ন এলাকায় চালকরা দেখতে পান একটি হাতি রেললাইনের দিকে এগিয়ে আসছে।

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ১৭:৩৭
Share: Save:

শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ারের মধ্যবর্তী রেললাইন গিয়েছে বেশ কয়েকটি জঙ্গলের মধ্যে দিয়ে। যার মধ্যে চাপড়ামারির জঙ্গল অন্যতম। বুধবার বিকালে আলিপুরদুয়ার থেকে শিলিগুড়ি আসছিল কাঞ্চনকন্যা এক্সপ্রেস। ট্রেনটির চালক ছিলেন ডি দুরাই এবং পি কুমার। নাগরাকাটা এবং চালসার মধ্যে চাপড়ামারি জঙ্গলে ৭২/১ পিলার সংলগ্ন এলাকায় চালকরা দেখতে পান একটি হাতি রেললাইনের দিকে এগিয়ে আসছে। হাতিটি নজরে আসতেই জরুরিকালীন ব্রেক কষে ট্রেন থামিয়ে দেন তাঁরা। কিছুক্ষণ রেললাইনের পাশে দাঁড়িয়ে থাকার পর ট্রেনের হর্ন শুনে জঙ্গলের দিকে ঢুকে যায় হাতিটি। এই ঘটনার ভিডিয়োও করেছেন ট্রেনের চালকরা।

ওই ট্রেনের চালকদের তৎপরতা এবং উপস্থিত বুদ্ধির তারিফ করে অভিনন্দন জানিয়েছেন রেলের কর্তারা এবং স্থানীয় পরিবেশপ্রেমীরা। এই ঘটনা নিয়ে মালবাজারের পরিবেশপ্রেমী স্বরুপ মিত্র বলেছেন, ‘‘দুই চালক অভিনন্দনযোগ্য কাজ করেছেন। এর আগেও চালকদের বুদ্ধিতে হাতি-সহ অন্য বন্যপ্রাণীর জীবন রক্ষা বেঁচেছে। ওই দুই চালককে নিউ মাল স্টেশনে গিয়ে অভিনন্দন জানাব আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE