Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Python

Python in Tea Garden: বস্তিতে ঢুকে পড়ায় অজগরকে বাঁধা হল দড়ি দিয়ে, অবশেষে উদ্ধার, চাঞ্চল্য ডুয়ার্সে

অজগরটিকে উদ্ধার করে বড়দিঘি বিট অফিসে জমা দেওয়া হয়। অজগরটি সুস্থ থাকায় সেটিকে বুধবার রাতেই গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৯:২২
Share: Save:

লোকালয়ে ঢুকে পড়ার শাস্তি! অজগরকে বাঁধা হল দড়ি দিয়ে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ডুয়ার্সে।

বুধবার রাতে ডুয়ার্সের বড়দিঘি চা বাগানের শ্রমিক মহল্লাতে একটি ১৩ ফুট লম্বা অজগর দেখতে পান বাগানের শ্রমিকরা। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে বাসিন্দাদের মধ্যে। খবর দেওয়া হয় বন দফতরের কর্মীদের। তবে বনকর্মীরা পৌঁছনোর আগেই চা বাগানের কিছু যুবক সাপটিকে ধরে ফেলেন। দড়ি দিয়ে বেঁধে রাখা হয় সেই সাপটিকে।

খবর পেয়ে অজগরটিকে দেখতে স্থানীয় লোকজন ভিড় করেন। তাঁদের মধ্যে কিছু যুবক মিলে অজগরটিকে উদ্ধার করে সংলগ্ন বড়দিঘি বিট অফিসে জমা দিয়ে আসেন। অজগরটি সুস্থ থাকায় সেটিকে বুধবার রাতেই গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

বার বার এই ধরনের ঘটনায় চিন্তা বাড়ছে বন দফতরের কর্মীদের মধ্যে। কী কারণে গভীর জঙ্গলে থাকা অজগর লোকালয়ে বেরিয়ে আসছে, সেই কারণ খুঁজতে আসরে নেমেছে ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার্স অর্গানাইজেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE