Advertisement
০২ মে ২০২৪
কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে পার্থ।

কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে পার্থ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৭:১০
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৪:৩১ key status

আদালতে খারিজ পার্থের আর্জি

রক্ষাকবচ নিয়ে পার্থের আর্জি খারিজ করল কলকাতা হাই কোর্ট। পার্থকে হেফাজতে নিতে পারে সিবিআই। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি চলছিল। সেখানেই এই রায় দেওয়া হয়।
 

timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৩:০০ key status

দুপুর ২টোয় হতে পারে রায় ঘোষণা

পার্থকে নিয়ে মামলার শুনানি শেষ হল। রায় ঘোষণা হতে পারে দুপুর ২টোয়। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি চলছিল।

Advertisement
timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ১২:৫৩ key status

আদালতে রক্ষাকবচ দেওয়ার আবেদন পার্থের

পার্থকে রক্ষাকবচ দিক আদালত। আদালতে এই আবেদনই জানালেন পার্থের আইনজীবী। সিবিআইয়ের হেফাজত থেকে রক্ষা পেতেই এই আবেদন। হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা এবং মন্ত্রী পদ ছেড়ে দেওয়ার বিষয়টি বাদ দেওয়ার আবেদনও জানান পার্থর আইনজীবী।
একই সঙ্গে পার্থের বিরুদ্ধে কড়া পদক্ষেপ যাতে না নেওয়া হয় সেই আবেদনও করা হয়। পার্থের বিরুদ্ধে যাতে কোনও কড়া পদক্ষেপ না নেওয়া হয়, তার জন্যই আর্জি পেশ করা হয়েছিল। একই সঙ্গে আদালতের কাছে আইনজীবীদের আবেদন ছিল, সিবিআই যেন পার্থকে হেফাজতে না নেয়। 

timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ১২:১৬ key status

ডিভিশন বেঞ্চে সওয়াল পার্থের আইনজীবীর

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী অনিন্দ্য মিত্র জানান, এসএসসি মামলার আবেদনে কোথাও পার্থের নাম নেই। তা হলে তাঁকে মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া উচিত বা তাঁর পদত্যাগ করা উচিত, এটা কী করে বলতে পারে আদালত? তিনি ডিভিশন বেঞ্চে সওয়াল করেন, এই মামলাটি জনস্বার্থ হিসেবে দেখেছে কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ। একক বেঞ্চের কি সেই এক্তিয়ার রয়েছে? বর্তমানে বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি চলছে।

timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ১১:৫০ key status

পার্থকেও দ্বিতীয়বার তলব সিবিআইয়ের

পরেশের পর পার্থকেও দ্বিতীয় বার তলব করল সিবিআই। শুক্রবার সকালেই পরেশ অধিকারীকে দ্বিতীয় বার তলব করে সিবিআই। পরেশ ১০টা ৪০ মিনিটে নিজাম প্যালেসে পৌঁছন। এর পর আবার পার্থকেও আবার তলব করা হল নিজাম প্যালেসে।

timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ১১:০০ key status

ফের তলব করা হতে পারে পার্থকে

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ফের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে সিবিআই দফতরে। সূত্রের খবর অনুযায়ী, জানা গিয়েছে এমনটাই।

Advertisement
timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৮:৫৬ key status

পার্থের শুনানি ডিভিশন বেঞ্চে

এসএসসি-কাণ্ডে সিবিআইয়ের হাত থেকে রক্ষাকবচ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার ওই মামলাটির শুনানি হওয়ার কথা বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে।

timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৮:৫৬ key status

পার্থের শুনানি সুপ্রিম কোর্টে

এসএসসি মামলায় কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায় বহাল রেখেছে ডিভিশন বেঞ্চ। এর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সেই মামলারও শুনানি হতে পারে শুক্রবার।

timer শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৮:৫৫ key status

পার্থের সমর্থনে মিছিল

স্কুলে ‘দুর্নীতি’ নিয়োগ মামলায় সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর প্রতিবাদে শুক্রবার বেহালায় পথে নামছে তৃণমূল। বিকেল ৪টে নাগাদ সেখানে একটি মিছিল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE