Advertisement
১৯ এপ্রিল ২০২৪
লালন শেখের বাড়িতে সিবিআইয়ের গোয়েন্দারা।

লালন শেখের বাড়িতে সিবিআইয়ের গোয়েন্দারা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১৫:২০
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১৩:১৫ key status

বগটুই কাণ্ডে অভিযুক্ত লালনের বাড়ি ‘সিল’

রামপুরহাট কাণ্ডে অভিযুক্ত লালন শেখের বাড়ি ‘সিল’ করল সিবিআই। লালনের বাড়িতে বৃহস্পতিবার সকাল থেকেই তল্লাশি চালাচ্ছিল সিবিআইয়ের তদন্তকারীরা। তবে লালনের বাড়ির সিসিটিভি ফুটেজ পাওয়া যায়নি বলে সিবিআই সূত্রে খবর। 

timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১২:৪১ key status

বগটুই কাণ্ডে তলব আরও দুই পুলিশ কর্তাকে

বগটুই কাণ্ডে এবার এক সাব ইনস্পেক্টর এবং একজন অ্যাসিসট্যান্ট সাব ইনস্পেক্টরকেও তলব করেছে সিবিআই। এর আগেও রামপুরহাটের এক সাব ইনস্পেক্টরকে জিজ্ঞাসাবাদ করেছিলেন গোয়েন্দারা। জেরা করা হয়েছে প্রাক্তন এসডিপিও এবং রামপুরহাটের এক সাসপেন্ড হওয়া আইসিকেও। বগটুইয়ের ঘটনায় পুলিশের ভূমিকা গুরুত্ব দিয়ে দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  

Advertisement
timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১১:৪৯ key status

বীরভূমে আবার তাজা বোমা উদ্ধার

বীরভূমের পারুই থানার প্রসাদপুর গ্রামের ৫০০ মিটার দূরে এক ড্রাম তাজা বোমা উদ্ধার করল পারুই থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ওই এলাকায় তল্লাশি চালায়। একটি খালের কালভার্টের নীচে লুকনো ছিল ওই বোমা। তবে কে বা কারা ওই বোমা মজুদ করেছিল তা জানা যায়নি।

timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১১:৪৩ key status

রামপুরহাট কাণ্ডে দমকলের ওসিকে তলব

বগটুইয়ের ঘটনায় গ্রামে দেরিতে দমকল বাহিনীর পৌঁছনোর কারণ জানতে আগেই দমকলের দুই আধিকারিককে প্রশ্ন করেছিল সিবিআই। এ বার দমকলের ওসিকেও তলব করা হল। বগটুই নিয়ে সিবিআই তদন্তকারীরা জেরা করবেন দমকলের ওসিকে। 

timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১১:৪১ key status

আনারুলের ফোন বাজেয়াপ্ত

রামপুরহাট কাণ্ডে মূল অভিযুক্ত আনারুলের ফোন বাজেয়াপ্ত করা হল। ফোনটি ফরন্সিক পরীক্ষার জন্য পাঠানো হবে। দুর্ঘটনার রাতে ওই ফোনে কী মেসেজ আদান প্রদান হয়েছিল তা খতিয়ে দেখবেন গোয়েন্দারা। একই সঙ্গে পরীক্ষা করা হবে, ওই মোবাইল ফোন থেকে কোনও গুরুত্ব পূর্ণ বার্তা মুছে ফেলা হয়েছে কি না। 

timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১১:৩৯ key status

বগটুইয়ের ঘটনার নতুন সিসিটিভি ফুটেজ সিবিআইয়ের হাতে

রামপুরহাটের বগটুই থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করল সিবিআই। আগুনে যে বাড়িগুলি ক্ষতিগ্রস্ত হয়েছিল তার সবচেয়ে কাছে সিসিটিভি ফুটেজ এসেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থার হাতে। এর আগে কিছুটা দূরের সিসিটিভি রেকর্ডিং পাওয়া গিয়েছিল। এর পাশাপাশি ভাদু শেখ হত্যা কাণ্ডে অভিযুক্ত লালন শেখের বাড়ির সিসিটিভি ফুটেজও সংগ্রহ করেছে সিবিআই।

Advertisement
timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০৮:১৫

ভাদু শেখ খুনে এর আগে গ্রেফতার

তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনে মালদহ, ঝাড়গ্রাম ও রামপুরহাট থেকে বীরভূম জেলা পুলিশের হাতে গ্রেফতার হয় তিন জন। ধৃতদের নাম শেরা শেখ, সঞ্জু শেখ ও রাজা শেখ। বুধবার তাদের রামপুরহাট আদালতে তোলা হয়। যদিও আদালতে ঢোকার সময় ধৃতরা সংবাদমাধ্যমের কাছে দাবি করে, তাঁদের ফাঁসানো হয়েছে।

timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০৮:১২ key status

ভাদু শেখ খুনে গ্রেফতার আরও দুই

ভাদু শেখ খুনে ভাসান শেখ, আর শেখ শফিক নাম দুজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার মাড়গ্রাম এবং নলহাটি থেকে এঁদের গ্রেফতার করা হয়। ধৃত দের বৃহস্পতিবার রামপুরহাট আদালতে তোলা হবে।

timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০৮:০৪

জেরার মুখে পড়েছেন এক প্রাক্তন এবং এক সাসপেন্ড হওয়া পুলিশ আধিকারিক

 রামপুরহাটের প্রাক্তন এসডিপিও সায়ন আহমেদ এবং সাসপেন্ড হওয়া রামপুরহাটে আইসি ত্রিদীপ প্রামাণিককে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।  রামপুরহাট থানার এক জন এএসআই-কেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

timer শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০৮:০০

বগটুইয়ে নজর সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে

আজ কি বীরভূম জেলা পুলিশের সর্বোচ্চ আধিকারিককেও জেরা করতে পারে সিবিআই? কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে সেই সম্ভাবনার ইঙ্গিত দেওয়া হয়েছে। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE