Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jute

Jute: চট শিল্প নিয়ে ডাক যৌথ আন্দোলনেরই

সিটুর রাজ্য দফতর শ্রমিক ভবনে সোমবার চট শিল্প সংক্রান্ত কনভেনশনে শ্রমিক সংগঠনগুলি একযোগে কেন্দ্র ও রাজ্য সরকারকে নিশানা করেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ০৫:৫৮
Share: Save:

কাঁচা পাটের দামের ঊর্ধ্বসীমা শেষ পর্যন্ত প্রত্যাহার করে নিয়েছেন জুট কমিশনার। কিন্তু চট শিল্প ও চটকলের সমস্যার সমাধান হয়নি বলে অভিযোগ শ্রমিক সংগঠনগুলির। মোট ২৭ দফা দাবি নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দিল তারা। তাৎপর্যপূর্ণ ভাবে, বাম ও কংগ্রেসের ট্রেড ইউনিয়নের পাশাপাশি এই আন্দোলনে সঙ্গে আছে সঙ্ঘ-প্রভাবিত শ্রমিক সংগঠন বিএমএস-ও।

সিটুর রাজ্য দফতর শ্রমিক ভবনে সোমবার চট শিল্প সংক্রান্ত কনভেনশনে শ্রমিক সংগঠনগুলি একযোগে কেন্দ্র ও রাজ্য সরকারকে নিশানা করেছে। তাদের দাবি, নতুন ত্রিপাক্ষিক চুক্তি করে চট শিল্পের শ্রমিকদের নিরাপত্তা ও অন্যান্য দাবির মীমাংসার জন্য ত্রিপাক্ষিক বৈঠক ডাকার ব্যবস্থা করতে হবে রাজ্য সরকারকে। বন্ধ চটকল খোলা, দৈনিক এক হাজার টাকা ন্যূনতম মজুরি, শ্রমিকদের স্থায়ীকরণ-সহ ২৭ দফা দাবি নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার কথা বলেছেন শ্রমিক সংগঠনগুলির নেতারা। কনভেনশনে এ দিন প্রস্তাব উত্থাপন করেন সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু। বক্তা ছিলেন আইএনটিইউসি-র গণেশ সরকার, এআইটিইউসি-র দেবাশিস দত্ত, বিএমএসের রাজ সুরত গিরি এবং বিভিন্ন চট শ্রমিক ইউনিয়ন ও চটকলের সংগঠনের নেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jute Jute Mill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE