Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bangladeshi Hacker

নয়ডার স্কুলের ওয়েবসাইটে বাংলাদেশি পতাকা, রহস্যবার্তা! আতঙ্কে পড়ুয়া এবং অভিভাবকেরা

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, পুরো বিষয়টি বৃহস্পতিবার গভীর রাতে প্রকাশ্যে আসে। যদিও এই নিয়ে কোনও অভিযোগ দায়ের করা হয়নি বলে পুলিশ সূত্রে খবর।

Noida school website allegedly hacked by hackers, Bangladesh flag posted

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়ডা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ০৯:০৬
Share: Save:

নয়ডার একটি নামী বেসরকারি স্কুলের ওয়েবসাইট হ্যাক করে বসানো হল বাংলাদেশের পতাকার ছবি। ওয়েবসাইটে পতাকার নীচে জ্বলজ্বল করছে একটি লাইন, ‘‘যেখানে স্বাধীনতা ঝুঁকির মুখে পড়বে, সেখানেই পৌঁছে যাব আমরা।’’ বৃহস্পতিবারের এই ঘটনার পর ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ওই স্কুলে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বাংলাদেশের একটি হ্যাকার গোষ্ঠী এই ঘটনার নেপথ্যে রয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসার পর স্বাভাবিক ভাবেই পড়ুয়া এবং অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, পুরো বিষয়টি বৃহস্পতিবার গভীর রাতে প্রকাশ্যে আসে। যদিও এই নিয়ে কোনও অভিযোগ দায়ের করা হয়নি বলে পুলিশ সূত্রে খবর।

স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, স্কুলের ওয়েবসাইটে যে বার্তা ফুটে উঠছে, সেখানে লেখা, ‘‘আমরা বাংলাদেশি মুসলিম হ্যাকাররা কখনওই অন্তর্জাল (ইন্টারনেট) দুনিয়াকে নোংরা করার চেষ্টা করি না। আমরা নিপীড়নের বিরোধিতা করি। আমরা স্বাধীনতার প্রতিনিধিত্ব করি। স্বাধীনতা ঝুঁকির মধ্যে থাকলে আমরা পৌঁছে যাব।’’

সংবাদমাধ্যম এনডিটিভি-র প্রতিবেদন অনুযায়ী, ওয়েবসাইটের মধ্যে লেখা ‘জয় বাংলা’ এবং ‘বাংলাদেশ’ শব্দ দু’টিও। ওয়েবসাইটে বেশ কয়েকটি রহস্যজনক ছদ্মনামের উল্লেখ রয়েছে বলেও ওই প্রতিবেদনে উল্লেখ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Hacker Noida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE