Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Uttar Pradesh Crime

উত্তরপ্রদেশের রাস্তায় গুলি করে খুন বিজেপি নেতাকে! রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা, দাবি পরিবারের

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় নিজের বাড়ির বাইরে অন্য এক পরিচিতের সঙ্গে গল্প করতে করতে হাঁটছিলেন অনুজ। এমন সময় হঠাৎই মোটরবাইকে থাকা তিন দুষ্কৃতী তাঁকে লক্ষ্য করে বার কয়েক গুলি চালায়। মাটিতে লুটিয়ে পড়েন অনুজ।

BJP local leader shot dead outside home in UP’s Moradabad

নিহত বিজেপি নেতা অনুজ চৌধরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ০৮:১১
Share: Save:

উত্তরপ্রদেশের সম্বলে প্রকাশ্য রাস্তায় এক বিজেপি নেতাকে গুলি করে খুন করলেন অজ্ঞাতপরিচয় আততায়ীরা। নিহত বিজেপি নেতার নাম অনুজ চৌধরি (৩৪)। বৃহস্পতিবার সন্ধ্যায় মোরাদাবাদে অনুজের বাড়ির বাইরেই তাঁকে গুলি করে পালিয়ে যান তিন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। বিজেপি নেতাকে খুনের সেই দৃশ্য ধরা পড়েছে তাঁর বাড়ির বাইরে থাকা সিসি ক্যামেরায়।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় নিজের বাড়ির বাইরে অন্য এক পরিচিতের সঙ্গে গল্প করতে করতে হাঁটছিলেন অনুজ। এমন সময় হঠাৎই মোটরবাইকে থাকা তিন দুষ্কৃতী তাঁকে লক্ষ্য করে বার কয়েক গুলি চালান। মাটিতে লুটিয়ে পড়েন অনুজ। বাইক নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান দুষ্কৃতীরা। এর পর অনুজকে উদ্ধার করে গুরুতর জখম অবস্থায় মোরাদাবাদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

অনুজের পরিবার জানিয়েছে, অনুজ সক্রিয় ভাবে রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। সম্প্রতি সম্বলের আসমলি ব্লকের প্রধান নির্বাচনে বিজেপির প্রার্থীও হয়েছিলেন। কিন্তু হেরে যান। তাই এই খুনের নেপথ্যে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতাকেই দায়ী করছেন পরিবারের সদস্যেরা।

পুলিশ সূত্রে খবর, অমিত চৌধরি এবং অনিকেত নামে দুই যুবক সন্দেহের তালিকায় রয়েছেন। তাঁদের এখনও খোঁজ পাওয়া যায়নি। অনুজ হত্যাকাণ্ডের তদন্তে নেমে পুলিশ ইতিমধ্যেই চার জনের বিরুদ্ধে মামলা করেছে। অভিযুক্তদের খুঁজে বার করতেও তৎপর তদন্তকারী আধিকারিকেরা।

মোরাদাবাদ পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘‘দুই পক্ষের মধ্যে ব্যক্তিগত শত্রুতা ছিল বলে মনে করা হচ্ছে। চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের জন্য পাঁচটি দল গঠন করা হয়েছে। শীঘ্রই তাঁদের গ্রেফতার করে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh BJP Leader Shot Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE